ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজার-টেকনাফ মহাসড়কে চিংড়ি পরিবহনে হয়রানী বন্ধে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি 

রেজাউল করিম, কক্সবাজার ::

কক্সবাজার- টেকনাফ মহাসড়কে উখিয়া ও টেকনাফ অঞ্চলে উৎপাদিত চিংড়ি নির্বিঘেœ, সহজতরভাবে, হয়রানিমুক্ত পরিবেশে পরিবহনের দাবীতে গতকাল সোমবার বেলা ২টায় কক্সবাজারের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে হোয়াইক্যং চিংড়ি উৎপাদনকারী ও সরবরাহকারী সমবায় সমিতি।

সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস শুক্কুর ও সাধারণ সম্পাদক আজীজুল হকের নেতৃত্বে চিংড়ি খাতে সংশ্লিষ্ঠ শতাধিক সরবরাহকারী, ব্যবসায়ী, উৎপাদনকারী, চাষী, কমিশন এজেন্ট এ সময় জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন অত্যন্ত সৌহার্দ্য ও আন্তরিক চিত্তে স্মারকলিপি গ্রহণ করে সমিতির উপস্থিত নেতৃবৃন্দকে আশ্বস্থ করেন, উখিয়া ও টেকনাফে উৎপাদিত চিংড়ি যাতে কক্সবাজার ও চট্টগ্রাম কেন্দ্রিক প্রক্রিয়াজাতকরণ কারখানায় পৌঁছাতে কক্সবাজার-টেকনাফ মহাসড়কে সংশ্লিষ্ঠদের কোন ঝুপ-ঝামেলা কিংবা কারও দ্বারা হয়রানির শিকার হতে না হয় সে বিষয়ে জেলা প্রশাসন উদ্যোগ গ্রহণ করবে। এ বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডসহ সংশ্লিষ্ঠ উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হবে। এ ছাড়া বিষয়টি জেলা আইন শৃঙ্খলা সংক্রান্ত সভাতেও উত্থাপন করা হবে।

সমিতির পক্ষ থেকে স্মারকলিপিতে বলা হয়, উখিয়া ঘাট কাস্টমস চেকপোস্টে কাস্টমস বিভাগের একশ্রেণীর দুর্নীতিবাজ, ঘুষখোর কর্মকর্তা- কর্মচারী চিংড়ি পরিবহনে নানা রকম হয়রানি ও প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এ ধরণের অপতৎপরতা রপ্তানীযোগ্য চিংড়ি উৎপাদন ও সরবরাহে নেতিবাচক প্রভাব ফেলবে। এতে ক্ষতি হবে জাতীয় অর্থনীতি।

স্মারকলিপি প্রদানকালে সমিতির পক্ষে আরও উপস্থিত ছিলেন রেজাউল করিম, মোহাম্মদ ইউনুস, বখতিয়ার আহমদ, শফিকুর রহমান, আবদুর রহমান, আইয়ুব আলী বাবুল, করিম উল্লাহ লালু প্রমূখ।

এ সময় জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত কক্সবাজার সদর আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল দাবী দাওয়ার বিষয়টি জেনে তাদের সাথে সহমত পোষণ করেন।

পাঠকের মতামত: