ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

জাহেদ-সভাপতি, মিজবাউল হক-সম্পাদক করে চকরিয়া প্রেসক্লাবের কমিটি গঠিত

চকরিয়া নিউজ ডেস্ক ::

চকরিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্টিত হয়েছে। ১৫ আগষ্ট বুধবার বিকালে চকরিয়া পৌর শহরের একটি অভিজাত হোটেলের হল রুমে প্রেসক্লাবের আহবায়ক এমআর মাহামুদের সভাপতিত্বে সম্মেলন অনুষ্টিত হয়। দ্বিতীয় অধিবেশনে এম.জাহেদ চৌধুরীকে (দৈনিক পূর্বকোণ/আজকের কক্সবাজার/কক্সবাজারমেইল ডটকম) সভাপতি ও মিজবাউল হককে (দৈনিক ভোরের কাগজ/দৈনিক কক্সবাজার/চট্টগ্রাম মঞ্চ) সাধারণ সম্পাদক করে ১৮ সদস্যের কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।
কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলেন,কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথ (দৈনিক কালের কন্ঠ/আজাদী), সিনিয়র সহ-সভাপতি এস এম হানিফ (প্রথম আলো), সহ-সভাপতি যথাক্রমে- রফিক আহমদ (নয়াদিগন্ত), জহিরুল ইসলাম (দৈনিক কর্ণফূলী/চকরিয়া নিউজ ডটকম), এম.এইচ আরমান চৌধুরী (দৈনিক ইত্তেফাক), যুগ্ম-সাধারণ সম্পাদক-মুকুল কান্তি দাশ (দৈনিক আমাদেরসময়/আজকের দেশবিদেশ), মঞ্জুর আলম (দৈনিক যায়যায়দিন), অর্থ-সম্পাদক- এম জিয়াবুল হক (দৈনিক সংবাদ/সুপ্রভাত বাংলাদেশ/বাঁকখালী), দপ্তর সম্পাদক-সাইফুল ইসলাম খোকন (দৈনিক বাংলাদেশের খবর/দৈনিক সৈকত), প্রচার ও প্রকাশনা সম্পাদক- এম.মনছুর আলম (দৈনিক সাঙ্গু/সাগরদেশ), তথ্য ও যোগাযোগ সম্পাদক-মোহাম্মদ উল্লাহ (দৈনিক আমার সংবাদ/ইনানী), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক- বাপ্পী শাহরিয়ার (দৈনিক জাগরণ/রুপসীগ্রাম)।

নির্বাহী সদস্য যথাক্রমে- এম.আর মাহমুদ (সমকাল), এ.এম ওমর আলী (দৈনিক দিনকাল/ রুপালী সৈকত), এ.কে এম ইকবাল ফারুক (দৈনিক পূর্বদেশ), মুহাম্মদ জিয়াউদ্দিন ফারুক (বাংলাদেশ প্রতিদিন)।
সম্মেলনের প্রথম অধিবেশনে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনার পাশাপাশি স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যায় এবং সাংবাদিক সমাজের আইডল সমকাল সম্পাদক গোলাম সরওয়ারের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।

পরে বক্তারা বলেন- দেড়শ বছরের পুরোনো ঐতিহ্যবাহী চকরিয়ার ইতিহাস ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি অবহেলিত জনপদকে অগ্রসরে নিয়ে আসতে ক্লাবের সকল সদস্য লেখনির মাধ্যমে ঐকান্তিক চেষ্টা চালিয়ে যাবে। সাথে চকরিয়ায় সাংবাদিকের পরিচয় ব্যবহার করে অপসাংবাদিকতায় লিপ্ত হওয়া চাঁদাবাজ-দুস্কৃতিকারীদের রুখে প্রকৃত সাংবাদিকদের ভাবমূর্তি সমুন্নত রাখা হবে

পাঠকের মতামত: