ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

চকরিয়া উপজেলা প্রশাসনের জাতীয় শোকদিবস পালিত

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন এক দরিদ্রমুক্ত-ক্ষুধামুক্ত ও অসাম্প্রদায়িত স্বাধীন সর্বভৌম রাষ্ট্র বানানোর। কিন্তু ঘাতদের চক্রান্তে ১৫ আগষ্ট কালোরাতে বুলেটের আঘাতে তার স্বপ্ন ধুলিসাত হয়ে যায়। ভাগ্যক্রমে তার দু’মেয়ে শেখ রেহেনা ও শেখ হাসিনা পরবর্তী তার পিতার স্বপ্ন পুরণে এগিয়ে আসে। বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সোনার বাংলা গড়ে তুলতে কাজ করছে।

আজ বুধবার ১৫ আগষ্ট শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

এদিকে চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে শোকর‌্যালী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোকর‌্যালী ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্টার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের চত্বরে থেকে এক শোকর‌্যালী বের করা হয়। র‌্যালীটি চকরিয়া পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে মোহনা মিলনায়তনে পূর্ব নিধারিত আলোচনা সভায় মিলিত হয়।

এতে বক্তব্য রাখেন- চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের সদস্য ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম চম্পা, উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরীসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা।

অনুষ্টানে উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মানুষ উপিস্থত ছিলেন্ পরে আলোচনাসভা শেষে রচনা ও বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়।

পাঠকের মতামত: