Home » কক্সবাজার » কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের জাতীয় শোক দিবসের আলোচনা সভা

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের জাতীয় শোক দিবসের আলোচনা সভা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

প্রেস বিজ্ঞপ্তি :

বঙ্গবন্ধু এমন একজন মানুষ যার ডাকে সাড়া দিয়ে হাজার বছরের ‘স্তব্ধতা’ ভেঙে বাঙ্গালী জাতি এক হয়েছিল। বুকের তাজা রক্ত দিয়ে ছিনিয়ে এনেছিল স্বাধীন বাংলাদেশ। কিন্তু এই মহান মানুষটির ইতিহাস এখনো অনেকের অগোচরে। এর সুযোগ নিয়ে স্বাধীনতা বিরোধী চক্র প্রজন্মের কাছে বিকৃত ইতিহাস তুলে ধরছে। তাই সঠিক ইতিহাস জানার জন্য জাতির জনক বঙ্গবন্ধুকে শেখ মুজিবুর রহমানকে প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌছে দিতে হবে।

মঙ্গলবার (১৪ আগষ্ট) বিকেলে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত। সেখানে বক্তারা এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল কুদ্দুস রানার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদ, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজিবুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সাংবাদিক তোফায়েল আহমেদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, এইচএম এরশাদ, ফরহাদ ইকবাল। সঞ্চালনা করেন দীপক শর্মা দীপু।

সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, বঙ্গবন্ধু হত্যাকা-ের অন্যতম ‘নায়ক’ জেনারেল জিয়া। কিন্তু ইতিহাসে এসব তথ্য সঠিকভাবে উঠে আসেনি। ময়না তদন্ত করে বঙ্গবন্ধু হত্যকা-ের সঠিক ইতিহাস বের করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা দরকার।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ৭৫’ পরবর্তী দীর্ঘ সময় ধরে বঙ্গবন্ধুকে জানার জন্য তেমন কোন সুযোগ ছিল না। একারণে একটি প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে তেমন জ্ঞাত নন। কিন্তু এখন সময় এসেছে বঙ্গবন্ধুকে জানার সুযোগ প্রসারিত করে দেওয়ার। নিজ নিজ অবস্থান থেকে একজন বঙ্গবন্ধুকে প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌছে দিতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ব্যক্তিগত লেখা দুটি বই (কারাগারের রোজনামচা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী) রয়েছে। এই বই দুটি পড়লে বঙ্গবন্ধু সম্পর্কে মোটামুটি জানা যাবে। জেলা প্রশাসনের উদ্দ্যেগে বিভিন্ন কলেজে এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদেরকে এই বই দুটি বিতরণ করা হবে। এবং পরে সেগুলোর উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে।

কউক চেয়ারম্যান লে. কর্ণেল ফোরকান আহমেদ বলেন, ‘ওরা’ বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর মহান আদর্শকে ধারণ করে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের প্রতিটি নাগরিকের উচিত বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ এগিয়ে নিয়ে যাওয়ার যাত্রায় সারথী হওয়া।

মেয়র মুজিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা স্বপ্ন দেখেছিল স্বাধীন বাংলাদেশকে আবারও পাকিস্তান বানাতে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সব বাঁধা উপেক্ষা করে দেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছেন। কিন্তু এখনো ষড়যন্ত্রকারীদের তৎপরতা থামেনি। তাদের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুই একদিনের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী তালিকা : ওবায়দুল কাদের

It's only fair to share...32300নিউজ ডেস্ক ::  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুই ...