Home » কক্সবাজার » চকরিয়ায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে শিবির নেতার বিরুদ্ধে মামলা

চকরিয়ায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে শিবির নেতার বিরুদ্ধে মামলা

It's only fair to share...Share on Facebook327Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::
মিথ্যার উপরে বাংলাদেশ প্রতিষ্ঠা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের ব্যাপারে নানা কটুক্তি করায় শোয়াইব বিন হাবিব নামের এক শিবির নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে মামলা দায়ের করেছে এক যুবলীগ নেতা। ১২ আগষ্ট যুবলীগ নেতা নাজমুল হাসান লিটন বাদী হয়ে চকরিয়া সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক বিষয়টি আমলে নিয়ে তদন্তের জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
আদালতে দায়ের করা মামলায় বাদী দাবি করেন, শিবির নেতা শোয়াইব বিন হাবিব এসবি হাবীব নামে ফেইসবুক আইডি খুলে মিথ্যার উপর বাংলাদেশ প্রতিষ্ঠা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার ও কটুক্তি করে স্ট্যাটাস দেন। গত ২৯ জুলাই নিরাপদ সড়ক চাই আন্দোলনের শিক্ষার্থীদেরও উসকে দিয়ে স্ট্যার্টাস দেয় এস বি হাবীব নামের এই শিবির নেতা। ফাঁশিয়াখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি নাজমুল হাসান লিটন এসবের প্রতিবাদ করলে ওল্টো তাকে প্রাণনাশের হুমকি দেন। পরবর্তীতে শিবির নেতা শোয়াইব বিন হাবিব ফেইসবুক আইডি খুলে যুবলীগ সভাপতি নাজমুল হাসান লিটনকে অকথ্য ভাষায় গালমন্দ করে হত্যার হুমকি দেন। মামলার বাদী আরো দাবী করেন, মামলার আসামী একজন দুর্ধর্ষ ক্যাডার ও সন্ত্রাসী।
বাদীর আইনজীবি এডভোকেট লুৎফুল কবির জানান, বিবাদী তার ফেইসবুকে স্বাধীনতা বিরোধী কর্মকান্ড, সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার করেছেন। এমন কী দেশের স্বাধীনতা মিথ্যার উপর প্রতিষ্ঠা হয়েছে বলে মন্তব্য করেছেন আসামী শোয়াইব বিন হাবিব। বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে চকরিয়া থানার ওসিকে তদন্তে সাপেক্ষে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধূরী বলেন, আদালতে দায়ের করা মামলার কোন কপি এখনো তার হাতে আসেনি। মামলার কপি হাতে পেলে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

It's only fair to share...32900মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, ঢাকা থেকে : নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে ...

error: Content is protected !!