Home » কক্সবাজার » ঈদগাঁওর সড়ক-মহাসড়কে বেপরোয়া গতিতে  চলছে টমটম : চলছে টোকেন বানিজ্য

ঈদগাঁওর সড়ক-মহাসড়কে বেপরোয়া গতিতে  চলছে টমটম : চলছে টোকেন বানিজ্য

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম আবুহেনা সাগর, ঈদগাঁও ::

কক্সবাজার-চট্রগ্রাম মহাসড়কসহ বৃহত্তর  ঈদগাঁওর গ্রামীন সড়কে বেপরোয়া গতিতে কোন প্রকার রোড পারমিট বিহীন চলাচল করছে  টমটম নামের ছোট পরিবহনগুলো। শিশু, কিশোর ও অদক্ষ চালক দিয়েই চলছে এসব গাড়ি। প্রায়শ ছোট দূর্ঘটনা ঘটে চললেও বড় ধরনের দূর্ঘটনা হওয়ার আশংকায় রয়েছেন সচেতন মহল। এসব বাহনের কারনে যানজটতো লেগেই রয়েছে। সবখানে মাসোয়ারা নিয়ে ম্যানেজ করে চলছে তারা। তবে সাধারনন পথ চারীদের মতে,সড়ক মহাসড়কে এসব যান বাহনের বিরুদ্বে পুলিশের রহস্যজনক ভুমিকা যেন প্রশ্নবিদ্ধ। রোড পারমিট ছাড়াও নেই চালক দের কোন ধরনের লাইসেন্স। তারপরেও বেপরোয়া গতিতে বাহন চালানো আসলেই দু:খ জনক। এমনকি টমটমের হরেক রকম সমিতির নামে দেদারছে চলছে টোকেন বাণিজ্য। হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। ঈদগাঁও চৌফলদন্ডী সড়কের একাধিক চালকদের মতে, টমটম গাড়ী থেকে মাইজ পাড়া মাদ্রাসা পয়েন্টে টোকেন  দিয়ে হরদম বানিজ্যে করে চলছে।
তবে সচেতন মহলের মতে, সরকার নিরাপদ সড়কের দাবীতে যে নীতিমালা প্রণয়ন করেছে তার বাস্তবায়ন ঈদগাঁওতে অধ্যবদিও লক্ষ্য করা যাচ্ছে। ঘন ঘন যানজট ও দূর্ঘটনা এড়াতে অদক্ষ ও অল্পবয়সী চালক এবং মহাসড়ক থেকে টমটম উচ্ছেদের দাবী জানান তারা। এদিকে সড়ক মহাসড়কে সংশ্লিষ্ট কতৃপক্ষকে এসব যানবাহনের বিরুদ্বে অভিযান পরিচালনার জোরদাবী এলাকার পথচারীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আ.লীগ বাদে জাতীয় ঐক্য হবে না: কাদের

It's only fair to share...000আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  ...