ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সমাজের অপরাধ প্রবণতা নিমুলে গ্রাম পুলিশকে দেশপ্রেমে উদ্ভুদ্ধ হয়ে দায়িত্ব পালন করতে হবে -ওসি চকরিয়া 

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেছেন, সমাজের সকল ধরণের অপরাধ প্রবণতা নিমুল করতে হলে গ্রাম পুলিশ সদস্যদেরকে দায়িত্বশীল ও সজাগ ভূমিকা পালন করতে হবে। সেইজন্য গ্রাম পুলিশের প্রতিটি সদস্যকে দেশপ্রেমে উদ্ভুদ্ধ হতে হবে। তাদের সঠিক সহযোগিতা পেলে সমাজকে অপরাধমুক্ত করা সম্ভব। গতকাল বৃধবার দুপুরে কক্সবাজারের চকরিয়া থানা পুলিশের সাথে উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদে কর্মরত গ্রাম পুলিশ সদস্যদের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া থানার ওসি এসব কথা বলেন।
চকরিয়া থানা কম্পাউন্ডে অনুষ্ঠিত মতবিনিময় সভায় থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী উপস্থিত গ্রাম পুলিশ সদস্যদেরকে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।
চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, উপজেলায় বিভিন্ন ইউনিয়ন থেকে শুরু করে গ্রাম পর্যায় পর্যন্ত আইনশৃঙ্খলার অধিকতর উন্নতির লক্ষ্যে গ্রাম পুলিশদের বিভিন্ন ধরনের পরামর্শ দেয়া হয়েছে। এলাকায় মাদক প্রতিরোধ, চুরি-ডাকাতিসহ নানা অপরাধ কর্মকান্ডের বিষয়ে সজাগ থাকার নির্দেশনা প্রদান করা হয়। বিশেষ করে ইয়াবাসহ মাদক ব্যবসার সাথে জড়িতদের বিষয়ে খোঁজ নেয়ার জন্যও তাদেরকে নির্দেশ দেয়া হয়েছে।
তিনি বলেন, গ্রাম পুলিশরা হলেন পুলিশ বাহিনীর অন্যতম সহযোগী। সমাজের যে কোনো ধরলের অপরাধমুলক ঘটনা ও তথ্য পুলিশের আগেই গ্রাম পুলিশরা অবগত থাকে। তাই তাদের যে কোনো ঘটনা তড়িৎ পুলিশদের জানানোর জন্যও বলা হয়েছে।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন চকরিয়া থানার ওসি (তদন্ত) ইয়াছির আরাফাতসহ থানার সকল এসআই ও এএসআই এবং উপস্থিত গ্রাম পুলিশের সদস্যবৃন্দ। #

পাঠকের মতামত: