Home » কক্সবাজার » চকরিয়ায় তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা উদ্বোধনের প্রথমদিনে মেলায় বিপুল সমাগম

চকরিয়ায় তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা উদ্বোধনের প্রথমদিনে মেলায় বিপুল সমাগম

It's only fair to share...Share on Facebook214Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

“অপ্রতিরোধ্য দেশে অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা পরিষদের আয়োজনে চকরিয়া বিমানবন্দরস্থ বিজয় মঞ্চে তিনদিন ব্যাপী ‘ফলদ বৃক্ষ মেলা’ শুরু হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় ফলদ বৃক্ষ মেলা উপলক্ষ্যে আলোচনাসভা ও র‌্যালী অনুষ্টিত হয়েছে।

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। এসময় তিনি ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।

উপজেলা সহকারী কৃষি অফিসার আহমেদ কবির চৌধুরীর পরিচালনায় ও আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কৃষি অফিসার ও কৃষিবিদ আতিক উল্লাহ ।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বুলবুল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ফেরদৌসি আক্তার দিপ্তী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত ওসমান, মাতামুহুরী আওয়ামীলীগ নেতা শাহাব উদ্দিন শাকিল,আওয়ামীলীগ নেতা আমির হোসেন আমু প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা সহকারী কৃষি অফিসার মহিউদ্দিন, সুমি দাশসহ কৃষি অফিসের বিভিন্ন শ্রেণীর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। তিনদিন ব্যাপী মেলায় ‘ফলজ, বনজ ও ওষুধী গাছের সম্ভার নিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিশটির অধিক নার্সারী অংশগ্রহণ করেছে। প্রথমদিনে গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেলায় বিপুল দর্শনার্থী ও ক্রেতা সাধারণের সমাগম ঘটেছে।

নার্সারী মালিকরা জানিয়েছেন, প্রাকৃতিক পরিবেশ অনুকুলে থাকায় বিক্রিও হয়েছে বেশ ভাল। মেলায় নারী ক্রেতাদের পাশাপাশি স্কুল-কলেজে পড়–য়া ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল বেশ লক্ষনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা

It's only fair to share...21400ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ সফরের কয়েকদিন আগেই নিয়োগ পেয়েছিলেন। বাংলাদেশ ...