ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রামুতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলে দক্ষিণ ফতেখাঁরকুল ও মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন

সোয়েব সাঈদ, রামু ::

কক্সবাজার৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, খেলাধুলার মান ও ক্ষুদে ফুটবলারদের প্রতিভা বিকাশে জন্য সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই আওতায় দেশব্যাপী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামে› পরিচালিত হচ্ছে। এ টূর্ণামেন্ট ক্ষুদে ফুটবলাদের বিকশিত হওয়ার সৃষ্টির সুযোগ করেছে। তাদের সঠিকভাবে পরিচর্যা করা হলে আগামীতে দেশের ফুটবল অঙ্গনে প্রতিভাবান খেলোয়াড় তৈরি হবে। এ সময় তিনি পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলার মাধ্যমে শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের সুযোগ করে দিতে শিক্ষক অভিভাবকদেরও সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

সাংসদ কমল রবিবার (৫ আগষ্ট) রামু স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা প্রাথমিক গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের সমাপনী খেলায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এরআগে তীব্রপ্রতিদ্বন্ধিতাপূর্ণ ফাইনাল খেলায় বঙ্গমাতা ফজিলাতুননেছা গোল্ডকাপ ফুটবলে চেইন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে টাইবেকারে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে রামু দক্ষিণ ফতেখাঁরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এছাড়া বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে দক্ষিণ মিঠাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে টাইবেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়রা। উভয় খেলা ১-১ গোলে সমতা রেখে শেষ হওয়ায় টাইবেকারে গড়ায়। অতিথিবৃন্দ সমাপনী খেলায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মধ্যে ট্রফি বিতরণ করেন।

খেলায় বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেলা নির্বাহী অফিসার মো. লুৎফুর রহমান, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল আলম, প্রবীন আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা ফরিদ আহমদ মাস্টার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গৌর চন্দ্র দেব, সহকারি শিক্ষা কর্মকর্তা আবু নোমান মো. আবদুল্লাহ ও মো. সেলিমগীর হোসেন, উপজেলা ইউআরসি ইন্সট্রাকটর আজিজুলর হক, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক রোস্তম আলী প্রমূখ। এসময় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: