ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়া উপজেলা ছাত্রদলের কমিটি স্থগিত, তৃণমূলে মিশ্র প্রতিক্রিয়া

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল পেকুয়া উপজেলা শাখার কমিটি স্থগিত করেছে জেলা ছাত্রদল। শনিবার (৪আগস্ট) কক্সবাজার জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক ফয়সাল মোশারফ ফয়েজের সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ মাধ্যমে পাঠানো এ প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, কক্সবাজার জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেল ও সাধারণ সম্পাদক এড. মনির উদ্দিন মনির এ কমিটি স্থগিতাদেশ দেন। আজ ৪আগস্ট ১৮ইং থেকে এ আদেশ কার্যকর হবে।

এদিকে নবগঠিত এ কমিটি স্থগিত করায় ক্ষোভ জানিয়েছেন পেকুয়া উপজেলা ছাত্রদলের তৃণমূল নেতাকর্মীরা। তারা দাবী করেন, পেকুয়া উপজেলা ছাত্রদলের ইতিহাসে এ কমিটি ছিল সর্বোত্তম সুসংগঠিত। কিন্তু আওয়ামী রাজনীতিতে প্রভাবিত বিএনপি নেতাকর্মীদের একটি মহল জাতীয়তাবাদী ছাত্ররাজনীতির এই সুস্থ ধারাকে বাধাগ্রস্ত করতে সদা তৎপর। তাদের ইন্ধনে পেকুয়া উপজেলা ছাত্রদলের সুন্দর সুচারু কমিটিকে এভাবে বাধাগ্রস্ত করা হল। কিছু অছাত্র, অপরাধীকে দিয়ে গৌরবোজ্জ্বল এই সংগঠনের নিয়ন্ত্রণ রাখতে অসুস্থ ধারার রাজনীতিবিদদের চক্রান্তের শিকার পেকুয়া উপজেলা ছাত্রদল। নেতৃত্বের গুণাবলি সমৃদ্ধ কর্মীবান্ধব নেতাদের থামিয়ে দিয়ে পেকুয়া উপজেলায় ছাত্রদলের রাজনীতিকে ধ্বংস করতে এ কমিটি স্থগিত করা হল বলেও তাদের অভিমত।

উল্লেখ্য, গত পহেলা জুন জাহেদ হাসানকে সভাপতি ও ইমরান কামালকে সাধারণ সম্পাদক মনোনীত করে দুই সদস্য বিশিষ্ট পেকুয়া উপজেলা ছাত্রদলের এ কমিটি অনুমোদন দিয়েছিল জেলা ছাত্রদল।

পাঠকের মতামত: