ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মহান ভাষা দিবসে ইসলামিক ফাউন্ডেশনের মিলাদ ও দোয়া মাহফিল

xxxxসংবাদ বিজ্ঞপ্তি ::

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার জেলা কার্যালয়ের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২১ ফ্রেবুয়ারী সকালে ইফার জেলা কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। তিনি বলেন, ইসলামের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যা করেছেন অতীতের কোন সরকার তা করতে পারেনি। তার সময়কালে প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশন দেশে ইসলাম প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে যাচ্ছে। বঙ্গবন্ধুর এই কৃতিত্বের কথা জাতি আজীবন স্মরণে রাখবে।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সেপথে এগুচ্ছে। দেশকে এগিয়ে নিতে আলেম ওলামাদের ভূমিকা খুবই প্রয়োজন।

ইফা’র কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালক খাজা আহমদ মিয়াজী’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি মাওলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকি, জেলা ওলামা লীগের সভাপতি মাওলানা নুরুল আলম সরকার।

সহকারী পরিচালক মুহাম্মদ সরওয়ার আকবর এর স্বাগত বক্তব্যে শুরু হওয়া দোয়া মাহফিলে জেলার বিভিন্ন মসজিদের ইমাম, মাদরাসার শিক্ষক-শিক্ষিকা ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। মহান ভাষার তরে যারা অকাতরে জীবন বিলিয়ে দিয়ে শহীদ হয়েছেন তাদের স্মরণে আয়োজিত এই দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র ফিল্ড সুপারভাইজার সাইফুদ্দিন খালেদ। এর আগে শহরের লালদিঘিপাড়স্থ বায়তুর রহমান জামে মসজিদে ভাষা শহীদদের স্মরণে খতমে কোরআনের অয়োজন করা হয়। এতে দেশ ও জাতীর কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

পাঠকের মতামত: