ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

কক্সবাজারে অভিযান: অবৈধ জাল জব্দ

আতিকুর রহমান মানিক ::     কক্সবাজার সংলগ্ন মহেশখালী চ্যানেল থেকে দুই হাজার মিটার অবৈধ চরজাল জব্দ করা হয়েছে। শনিবার সকালে জেলা মৎস্য অধিদপ্তর ও কোষ্টগার্ড ফোর্স যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (সদর) ডঃ মঈন উদ্দীন আহমদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাঁকখালী মোহনা সংলগ্ন মহেশখালী চ্যানেলে এ অভিযানের সময় ২ হাজার মিটার অবৈধ চরঘেরা জাল জব্দ করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা ডঃ মোঃ আবদুল আলীম ও কোষ্টগার্ড কক্সবাজার ষ্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার এস এ আহসান অভিযানে নেতৃত্ব দেন। জব্দকৃত জাল বিকালে জনসমক্ষে পুড়িয়ে নষ্ট করা হয়। জব্দ ও ধ্বংসকৃত জালের আনুমানিক মূল্য দুই লক্ষ টাকা হবে বলে জানা গেছে।

এদিকে একই দিন সকাল ১০ টায় জেলা মৎস্য কর্মকর্তার সম্মেলন কক্ষে মৎস্য চাষ ও মৎস্য উন্নয়ন বিষয়ক উদ্বুদ্ধকরণ শীর্ষক প্রশিক্ষন কর্মশালা শুরু হয়। দিনব্যাপী এ কর্মশালায় জেলার বিভিন্ন এলাকা থেকে আগত মাছচাষী, চিংড়ি চাষী ও কাঁকড়া চাষীসহ এ সেক্টর সংশ্লিষ্ট জনগন অংশগ্রহন করেন।

জেলা মৎস্য কর্মকর্তা ডঃ মোঃ আবদুল আলীম, আঞ্চলিক মৎস্য কর্মকর্তা মশিউর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ডঃ মোঃ মঈন উদ্দীন আহমদ এবং  কক্সবাজার সামুদ্রিক মৎস্য ও প্রযুক্তি কেন্দ্রের জৈষ্ঠ্য বৈজ্ঞানিক কর্মকর্তা আশরাফুল হক প্রশিক্ষন পরিচালনা করেন।

পাঠকের মতামত: