ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

টেকনাফে হাতিকে ঢিল ছোঁড়ায় ক্ষেপে গিয়ে তান্ডব

elephant-600x400_1আমান উল্লাহ আমান, টেকনাফ :

টেকনাফের বাহারছড়ায় বন্য হাতিকে ঢিল ছুঁড়ে মারায় ক্ষেপে গিয়ে একটি বাড়ীসহ গাছপালা তছনছ করেছে। ঘটনাটি ঘটেছে গত ১৭ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে উত্তর শিলখালীর মৃত অলি আহমদের ছেলে মোঃ বেলালের বাড়ীতে।

এব্যাপারে ক্ষতিগ্রস্থ বেলাল উত্তর শিলখালীর তাফহিমুল কোরআন মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওঃ মোস্তাক আহমদসহ কয়েকজনকে অভিযুক্ত করে টেকনাফ উপজেলা চেয়ারম্যানের কাছে বিচার চেয়ে আবেদন করেছেন।

তিনি উল্লেখ করেন, গত ১৭ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯ টার দিকে একটি পাহাড়ী হাতি বেলালের বাড়ীর আঙ্গিনায় এসে কলাগাছ খাচ্ছিল। এসময় তার পরিবারের সকলে ভয়ে ঘরের ভিতর ভয়ে কাঁপছিল। এসময় পার্শ্ববর্তী তাফহিমুল কোরআন দাখিল মাদ্রাসার শিক্ষক ওয়াজ আলী নেতৃত্বে ওই মাদ্রাসার ছাত্রদের নিয়ে উক্ত হাতিকে ঢিল ও পাথর ছুঁড়ে মারলে হাতিটি ক্ষেপে গিয়ে তার বাড়ীসহ প্রায় ৩০/৩৫ টি বিভিন্ন গাছপালা নষ্ট করে ফেলে এবং ওই ছাত্রদের ঢিলে তার বাড়ীর টিনও নষ্ট হয়ে যায়। এসময় বাড়ীর মালিক বেলাল চিৎকার করে অনেকবার ঢিল না ছুঁড়ার জন্য নিষেধ করেছিলেন। পরে হাতি চলে গেলে তিনি বাড়ী থেকে বের হলে ওই মাদ্রাসার শিক্ষক ওয়াজ আলীর নেতৃত্বে তাকে অকট্য ভাষায় গালি ও মারধর করে। এ ঘটনাটি মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওঃ মোস্তাক আহমদ ও মাদ্রাসার সভাপতি মাওঃ আজিজ কে অবহিত করলেও তারা কোন সুদোত্তর দেয়নি। পরে তিনি ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার উপজেলা চেয়ারম্যান বরাবরে সূষ্টু বিচার চেয়ে আবেদন করেছেন। উপজেলা চেয়ারম্যান বিষয়টি আমলে নিয়ে বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাওঃ আজিজকে হস্তান্তর করেছেন। ভূক্তভোগী বেলাল মাদ্রাসার শিক্ষক এবং ছাত্রদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট সকলের হস্থক্ষেপ কামনা করেছেন।

পাঠকের মতামত: