ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

টেকনাফে দুই লাখ পিস ইয়াবাসহ মিয়ানমার নাগরিক আটক

indexএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ১৭ ফেব্রুয়ারী ॥

কক্সবাজার জেলার টেকনাফে পৃথক অভিযানে ১ লাখ ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। এ সময় ইয়াবাসহ আটক করা হয়েছে মিয়ানমারের এক নাগরিককে। বুধবার সকালে টেকনাফ পৌর এলাকার হাসপাতাল খাল সংলগ্ন নাফ নদীর মোহনা এবং নাইট্যং পাড়ায় পৃথক এ অভিযান চালানো হয় বলে জানান বিজিবি টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আবুজার আল জাহিদ।

তবে আটক মিয়ানমার নাগরিকের নাম জানাতে পারেননি তিনি। বিজিবি টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আবুজার আল জাহিদ জানান, সকাল সাড়ে ৬ টার দিকে নাফ নদীর মোহনা থেকে হাসপাতাল খাল পাড় দিয়ে এক যুবককে আসতে দেখে বিজিবি সদস্যরা তাকে থামান। এসময় তার শরীর তল্লাশী করে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

অপর অভিযানে সকাল ৮ টার দিকে টেকনাফ পৌর এলাকার নাইট্যং পাড়ায় ১ লাখ ৬০ হাজার ইয়াবা উদ্ধার করলেও কাউকে আটক করা যায়নি। লেফটেন্যান্ট কর্ণেল আবুজার আল জাহিদ জানান, মিয়ানমার থেকে একটি কাঠের তৈরী নৌকা নাফ নদীর কিনারায় আসলে বিজিবির সদস্যরা থামার জন্য সংকেত দেন। এসময় ২ পাচারকারি নৌকা থেকে লাফ দিয়ে প্যারাবনের ভিতর দিয়ে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা নৌকাটি তল্লাশী চালিয়ে একটি বস্তার ভিতরে পলিথিন মোড়ানো অবস্থায় ১ লাখ ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। জব্দ করা হয় নৌকাটি।

তিনি জানান, আটক মিয়ানমার নাগরিককে ইয়াবা সহ টেকনাফ থানায় মামলা দায়ের করে হস্তান্তর করা হবে। মালিক বিহীন ইয়াবাগুলো বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন সদর দপ্তরে জমা রাখা হয়েছে। যা পরবর্তিতে ধ্বংস করা হবে।

পাঠকের মতামত: