ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পেকুয়ায় এক প্রেমিক জুটির বিয়ে!

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

পেকুয়ায় এক যুবককে পুলিশের নিরাপত্তায় বিয়ে করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। জানা যায়, ৫ মে বিকাল ৩ টায় উপজেলার টইটং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়সূত্রে জানায়, গত ৪ মে দিবাগত রাত ১২.৩০ মিনিটে টইটং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি চরপাড়া এলাকার ওবাইদুল্লার মেয়ে মোছাম্মৎ হালিমা বেগমের সাথে লামা ফাইতং এলাকার মোহাম্মদ মালেকের পুত্র রমজান আলী(২২) সাথে দীর্ঘ দিনের প্রেমের সম্পর্কের জের ধরে ওই দিন রাতে মেয়ের বাড়ীর পিছনে অবৈধ ভাবে মেলামেশা করার সময় স্থানীয়রা আটক করে। আটকের পর স্থানীয়রা রমজান আলীর কাছ থেকে জানতে চাইলে, সে জানান আমার চাচাতো বোনের বাড়িতে বেড়াতে আসি। সে ওই মেয়ের সাথে সম্পর্কের কথা গোপন রাখে।

স্থানীয়রা তার হাতে থাকা মোবাইল সেট সিজ করে নেয়। পরে কল লিষ্টের মাধ্যমে জানা যায় একটি মোবাইল নাম্বারে ওই দিন সন্ধ্যা ৬ টায় ২০/৩০ বার কল করে। ওই নাম্বার কার জানতে চাইলে স্থানীয়রা তার কাছ থেকে সুকৌশলে কোন উত্তর পায়নি। তার পর স্থানীয়দের সন্দেহ হয়। কিছু দিন আগে ওই এলাকার বিভিন্ন জনের একের ্পর এক ৩ টি সি এন জি চুরি হয়ে যায়। এ ঘটনায় থানায় মামলা করা হয়। এ মামলায় স্থানীয় এলাকার নিরহ লোকজনকে আসামী করা হয়।

স্থানীয়রা থানায় অবগত করলে পেকুয়া থানার এ এস আই রমেশ টহলরত পুলিশকে নিয়ে ঘটনাস্থলে যায়। এসময় আটক রমজান আলী সি এন জি চোর সন্দেহ করে থানায় নিয়ে আসার চেষ্টা করলে সে অকপটে বলে দেয় আমি চোর নই হামিলার সাথে ২ বছরের প্রেমের সম্পর্কের বাস্তবরূপ দিতে এসেছি। পুলিশ কর্মকর্তা রমেশ হামিলার পিতার জিম্মায় রমজান আলীকে দিয়ে দেয়।

এ ব্যাপারে পুলিশ কর্মকর্তা সিদ্ধান্ত দেয় স্থানীয়দের নিয়ে সমাধান করার জন্য। পরদিন শনিবার সকালে স্থানীয়রা রমজান আলীর পিতাকে খবর দয়। খবর পেয়ে তার পিতা স্থানীয় লোকজন নিয়ে উপস্থিত হয়ে উভয় পক্ষের সম্মতিক্রমে ২ ভরি স্বর্ণ, আশি হাজার টাকার আসবাবপত্র, জামাইর খরচ বাবদ দশ হাজার টাকা, কাপড় বাবদ বিশ হাজার টাকা, আনুশাষিক বাবদ ৫০ হাজার টাকা, ৪ লক্ষ টাকার কাবিন ধায্য করিয়ে বিয়ে পড়ানো হয়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিবেশ সৃষ্টি হয়েছে।

পেকুয়া থানার এ এস আই রমেশ বিয়ের সত্যতা জানান।

পাঠকের মতামত: