ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র-কাউন্সিলর পদে ৫১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে

Pic-1-Chakaria-15.02.16নিজস্ব প্রতিবেদক, চকরিয়া:
আগামী ২০ মার্চ চকলিয়া পৌরসভার নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা আরামের ঘুমও হারাম করে দেন-দরবার চালাচ্ছে। পাশাপাশি রিটার্ণিং অফিসারের কার্যালয় থেকে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মনোনয়ন পত্র সংগ্রহ শুরু করেছেন। আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত মেয়র পদে একজন ও সংরক্ষিতসহ কাউন্সিলর পদে ৫০জন মনোনয়নপত্র নিয়েছেন। সহকারী রিটার্ণিং অফিসার ও চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন জানিয়েছেন, মেয়র পদে একজন সংরক্ষিত তিনটি পদে ১৩জন ও সাধারণ কাউন্সিলরের ৯টি পদে ৩৭জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র নেয়া সম্ভাব্য প্রার্থীরা হলেন, মেয়র পদে জেলা আওয়ামীলীগ নেতা মোহাম্মদ নুরুল আবছার।

সংরক্ষিত আসন ১ থেকে জসনে আরা বুলবুল, শিরিন আক্তার, মোছাম্মৎ রাশেদা বেগম, সংরক্ষিত আসন ২ থেকে জেসমিন হক জেসি, নিগার উম্মে সালমা, নাসরিন ফেরদৌসি রিনা, জেবুন্নেছা বেগম, কমরুন্নাহার, সাঈদা ইয়াছমিন, রেহেনা বেগম ও সংরক্ষিত আসন ৩ থেকে সজরুন্নাহার, হাসনা খানম, আঞ্জুমান আরা বেগম।

সাধারণ ওয়ার্ডে সম্ভাব্য কাউন্সিলরদের মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১নং ওয়ার্ডে মোঃ নুরুস শফি, ২নং মিছবাউল হক (সাংবাদিক), রফিকুল হক, ৩ নং ওয়ার্ডে বশিরুল আয়ুব, আশেকুর রহমান, মো. শফি, জসিম উদ্দিন আহমদ, ৪নং ওয়ার্ডে তপন কান্তি সুশীল, জাফর আলম, ফরিদুল ইসলাম, ৫নং ওয়ার্ডে জাফর আলম, ফোরকানুল ইসলাম তিতু, নুরুল হাকিম, ফুরকানুল ইসলাম, জালাল উদ্দিন, জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, মুবিনুল হক, শহীদুল আলম, বেলাল উদ্দিন, ৬ নং ওয়ার্ডে জিয়াবুল হক, জয়নাল আবেদীন, জালাল উদ্দিন, ৭নং ওয়ার্ডে নুরুল আমিন, আনোয়ার হোসেন, গোলাম কাদের, ৮ নং ওয়ার্ডে মোঃ সালাহউদ্দিন, মোঃ মুজিবুল হক, জয়নাল আবেদীন, আমির হোসেন জুয়েল, ৯ নং ওয়ার্ড থেকে হুমায়ুন কবির, ফরিদুল আলম, নজরুল ইসলাম, মোঃ সেলিম, জাফর আলম, আমির হোছাইন, মোঃ হাসান উল্লাহ কাইছার।

সুষ্ট নির্বাচন করতে মিড়িয়ার সহায়তা চাইলেন রিটার্ণিং অফিসারঃ

আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত রিটার্ণিং অফিসার কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো.মেছবাহ উদ্দিন বলেন, চকরিয়ায় সুষ্ট ও শান্তিপূর্ণ নির্বাচন করতে হলে মিডিয়ার সহায়তা অপরিহার্য। আইনশৃঙ্খলা রক্ষা ছাড়াও আচরন বিধি নিয়ন্ত্রণে রাখতে মিডিয়ার সহায়তা পাথেয় হবে নির্বাচন অফিসের জন্য। আজ ১৫ ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যায় রিটার্ণিং অফিসারের কার্যলয় চকরিয়া উপজেলা নির্বাচন অফিসে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

চকরিয়া পৌরসভায় ২০ মার্চ অনুষ্টিতব্য নির্বাচনে ৪২ হাজার ৩০৬ জন ভোটার (পূরুষ-২২২৬৫, মহিলা- ২০০৪১জন) ৯ ওয়ার্ডের ১৮টি কেন্দ্রের ১২২টি বুথে ভোট প্রয়োগ করবেন। কয়েকদিনের মধ্যেই পৌর এলাকায় একজন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে ভোটের পূর্বদিন থেকে মোবাইল টিম ছাড়াও কেন্দ্র ভিত্তিক ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে নিরাপত্তা বাহিনীর বলয় গড়ে তুলা হবে।

পাঠকের মতামত: