ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জেলায় শ্রেষ্ট নির্বাহী কর্মকর্তার পদক পেয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা

ওোিটটনসফারুক আহমদ, উখিয়া ॥

প্রশাসনিক কর্মদক্ষকতা ও ব্যাপক জনসম্পৃত্তা কাজে অবদান রাখায় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাঈন উদ্দিন জেলা পর্যায়ে শ্রেষ্ট নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন। কক্সবাজার ডিজিটাল উদ্ভাবনী মেলায় সমাপনী অনুষ্ঠানে জেলার শ্রেষ্ট নির্বাহী কর্মকর্তা হিসাবে মোহাম্মদ মাঈন উদ্দিনকে ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি কক্সবাজার জেলা প্রশাসক মো: আলী হোসেন।

জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাঈন উদ্দিন উখিয়ায় যোগদান করার পর থেকে প্রজাতন্ত্রের কর্মকর্তা হিসাবে প্রশাসনিক কর্মদক্ষতায় ব্যাপক আমুল পরিবর্তন আনেন। বাল্য বিবাহ প্রতিরোধ, মানবপাচার প্রতিরোধসহ আইনশৃংখলা উন্নয়নে অসাধারণ অবদান রাখতে সক্ষম হয়েছে। বিশেষ করে উপজেলার সর্বত্র হাট বাজারে সরকারী জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ ও যানজট নিরসনে সাহসিকতার পরিচয় সর্বমহলে প্রশংসা কুড়িয়েছেন। প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, কৃষি, স্বাস্থ্যসহ খেলাধুলা ও ক্রীড়ার ক্ষেত্রে তার নিরলস প্রচেষ্টা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উখিয়াকে মডেল উপজেলায় রূপান্তর করতে তিনি রোড ম্যাপ শুরু করেছেন। পরিস্কার পরিছন্নতা অভিযান করে একটি স্বাস্থ্যকর ও জীবানুমুক্ত স্টেশন গড়ে তুলতে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শুধু তাই নয় এসব সামাজিক অবক্ষয় দূর করতে তিনি গণসচেনতা বৃদ্ধি করতে সমাবেশ, সেমিনার, কর্মশালা ও মানবন্ধন রচনা সহ ইত্যাদি কর্মসূচী সফলতার আলো দেখেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাঈন উদ্দিন জেলা পর্যায়ে শ্রেষ্ট নির্বাহী কর্মকর্তা হিসাবে ক্রেস্ট গ্রহণ করায় উপজেলার নাগরিক সমাজ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ গণমাধ্যমের প্রতিনিধিরা তাকে সাধুবাদ জানিয়েছেন।

পাঠকের মতামত: