ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

উখিয়া বিএনপির সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের তৎপরতা ঃ পদ নিয়ে সংশয়

sssqwwwwফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়া উপজেলা বিএনপির কাউন্সিল ও সম্মেলনকে ঘিরে নেতা কর্মীদের মাঝে উৎসাহ ও উৎচ্ছাস দেখা দিয়েছে। নেতা কর্মীদের কর্মতৎপরতা বেড়ে গেছে। আগামী ২৭ফেব্র“য়ারী কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। ২০০৯ সালে সর্বশেষ বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘ ৭ বছর পর কাউন্সিলের তারিখ ঘোষনা হওয়ায় সভাপতি সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে লড়াই করার জন্য উপজেলা পর্যায়ের সিনিয়র নেতারা দৌড়ঝাপ শুরু করেছে। তবে জেলা বিএনপির সভাপতি ও উখিয়া টেকনাফ আসনের সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর উপর নির্ভর করবে কারা সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন।

দলীয় নেতা কর্মীদের সাথে কথা বলে জানা যায়, ২০০৯ সালের সেপ্টেম্বর মাসে উখিয়া বিএনপির ত্রিবার্ষিকী কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল। সে বারে কাজী রফিক উদ্দিন দ্বিতীয় বারের মত সভাপতি সরওয়ার জাহান চৌধুরী সাধারণ সম্পাদক ও সোলতান মাহমুদ চৌধুরী সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।

কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে সারা দেশের জেলা-উপজেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল সম্পান্ন করার জন্য ঘোষনা করা হলে উখিয়া উপজেলা বিএনপির সম্মেলনের দিনক্ষণ ঠিক করার জন্য নড়ে চড়ে বসে জেলা কমিটি। কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর নির্দেশে আগামী ২৭ ফেব্র“য়ারী উখিয়া বিএনপির সম্মেলন তারিখ নির্ধারণ করেন উপজেলা কমিটি।

সম্মেলন প্রস্তুতি উপলক্ষে উপজেলা বিএনপির সাবজেক্ট কমিটির সভা গতকাল সকালে বিএনপির সভাপতি কাজী রফিক উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। বিএনপি অফিসে অনুষ্ঠিত সভায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীসহ ৮ সাংগঠনিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকগণ উপস্থিত ছিলেন। সভায় আগামী ২৭ ফেব্র“য়ারী সম্মেলন সফল ও সার্থক করার জন্য ব্যাপক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী।

এদিকে উখিয়ার বিএনপির সম্মেলনে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনাসহ আবার নানা অনিশ্চিয়তা দেখা দিয়েছে। তৃণমূল নেতা কর্মীদের ধারাণা আদৌকি কাউন্সিলারদের মতামত নিয়ে কমিটি গঠিত হবে নাকি অন্য উপাইয়ে কমিটি ঘোষনা করা হবে।

এবারে সভাপতি পদে বর্তমান সভাপতি কাজী রফিক উদ্দিন, সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী ও জেলা বিএনপির প্রভাবশালী সদস্য খায়রুল আলম চৌধুরীর নাম শুনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাংগঠনিক সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী, যুগ্ম সম্পাদক অধ্যাপক তহিদুল আলম তহিদসহ বেশ কয়েকজন তরুণ উদয়মান নেতার নাম রয়েছে।

তবে তৃণমূল নেতা জলিল চৌধুরী জানান, জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর নেতৃত্বে উখিয়া বিএনপি ঐক্যবদ্ধ রয়েছে। তাই সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচনে যাকে উপযুক্ত ও দক্ষ মনে করবেন তাকেই নেতাকর্মীরা নির্বাচিত করবেন এতে কোন সন্দেহ নেই। কারণ শাহজাহান চৌধুরী হচ্ছে বিএনপির একটি বটবৃক্ষ।

পাঠকের মতামত: