ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-১৭ আবারো জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন পেকুয়া

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-১৭  আবারো জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন পেকুয়া

পেকুয়া অফিস:

বঙ্গবন্ধুৃ জাতীয় গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ টুর্নামেন্টে ৩য় বারের ন্যায় চ্যাম্পিয়ন হয়ে হ্যাট্রিক হওয়ার গৌরব অর্জন করে পেকুয়া। এই টুর্নামেন্টে ২০১৪ সালে রানার্স আপ, ২০১৫ ও ২০১৬ সালে চ্যাম্পিয়ন চট্রগ্রাম বিভাগের কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা। সর্বশেষ ২০১৭ এ চ্যাম্পিয়ন হয়েছে পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। ২৮ মার্চ বিকাল দেড়টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্টিত খেলায় পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে রাজশাহী বিভাগের পাবনা জেলার সাথিয়া উপজেলার ভুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়েছে। পেকুয়ার খেলোয়াড়দের মধ্যে রিফাতি মিয়া ও আইনুল করিম গোল করে খেলাকে জয় করেন। এ দিকে বিকাল ৩টার দিকে জয়লাভের খবর টিভির মাধ্যমে জানতে পারলে আনন্দে ভেসে উঠে পুরো উপজেলার জনগন। উপজেলার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে আনন্দ মিছিল, নাচগান ও মিষ্টি বিতরন শুরু হয়। বাদ্যযন্ত্রসহ পেকুয়া বাজার, পেকুয়া চৌমুহনী, রাজাখালী আরবশাবাজার, মগনামা লঞ্চঘাট, শিলখালী উচ্চ বিদ্যালয়ের আশপাশের এলাকার, বারবাকিয়া বাজার, সোনালী বাজার, টইটং বাজারে ব্যাপক আনন্দ মিছিল হয়। শ্লোগানে শ্লোগানে আকাশ বাতাস ভারী করে ফেলে পেকুয়াবাসী। এ দিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ক্ষুদে খেলোয়াড়দের উৎসাহিত করতে পেকুয়া থেকে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়ার সাংসদ হাজী মোহাম্মদ ইলিয়াছ, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু, পেকুয়া উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আবুল কাসেম, পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সালামত উল্লাহ, উজানটিয়া ইউনিয়নের চেয়ারম্যান এম, শহিদুল ইসলাম চৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুল আলম।

#######

সি.পি.পি টইটং ইউনিয়ন শাখার কমিটি গঠিত

পেকুয়া অফিস:

ঘুর্নিঝড় প্রস্ততি কমিটি (সি.পি.পি) টইটং ইউনিয়ন শাখার কমিটি গঠন করা হয়েছে। গত ২৪ মার্চ টইটং ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ উপলক্ষে ভোট গ্রহন অনুষ্টিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সিপিপি চকরিয়া-পেকুয়া-কুতুবদিয়ার দায়িত্বপ্রাপ্ত অফিসার মনির চৌধুরী, পেকুয়া উপজেলা শাখার টীম লিডার আনোয়ারুল আজিম চৌধুরী বাবুল। ইউনিট লিডারদের মধ্যে উপস্থিত ছিলেন মাস্টার জাফর আহমদ, ফয়সাল আকবর সিকদার, মাহামুদুল করিম, ডা: গোলাম মোস্তফা, আবদুল মাবুদ। ইউনিয়ন টীম লিডারদের প্রত্যক্ষ ভোটে টইটং ইউনিয়ন শাখার টীম লিডার নির্বাচিত হয় আবদুল মাবুদ। ডেপুটি টীম লিডার নির্বাচিত হয় ফয়সাল আকবর সিকদার। এ দিকে আবদুল মাবুদ টীম লিডার নির্বাচিত হওয়ায় টইটং ইউনিয়ন বিএনপির সভাপতি মাস্টার জয়নাল আবদীন অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

###########

 

পেকুয়ায় স্কুল ছাত্রী অপহৃত

পেকুয়া অফিস:

পেকুয়ায় ৭ম শ্রেনীর ছাত্রীকে অপহরন করা হয়েছে। ছাত্রীর নাম কাউসার বেগম(১৪)। সে পেকুয়া মডেল স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণীর ছাত্রী ও বারবাকিয়া ইউনিয়নের মধ্যম জালিয়াকাটা গ্রামের মোহাম্মদ হোছনের মেয়ে। ২৬ মার্চ রাত ৭ টার দিকে বারবাকিয়া ইউনিয়নের মধ্যম জালিয়াকাটা এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, ওই সময়ে ওই এলাকার মোহাম্মদ হোছনের মেয়ে কাউসার বেগম বসতঘর সংলগ্ন টিউবওয়েলে পানির জন্য গেলে বাড়ী থেকে বের হওয়ার পর পূর্ব থেকে উৎপেতে থাকা একই এলাকার বাসি মিয়ার প্রকাশ বাইস্যার পুত্র মোহাম্মদ মোর্শেদ, মৃত ছালেহ আহমদের পুত্র বাসি মিয়া প্রকাশ বাইস্যা, নেজাম উদ্দিন গং সিএনজিতে জোরপূর্বক তোলে নিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। মেয়ের পিতা মোহাম্মদ হোছন জানায়, তারা আমার মেয়েকে বিদ্যালয়ে আসা ও যাওয়ার পথে উত্যক্ত করত ও বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিত। ওই প্রস্তাবে রাজি না হওয়ায় তারা আমার মেয়েকে জোরপূর্বক অপহরন করে নিয়ে যায়। এ ব্যাপারে আমি পেকুয়া থানায় অভিযোগ দায়ের করি। এ ব্যাপারে থানার এস,আই আশিকুর রহমান জানান, আমি মেয়েটাকে উদ্ধার করার জন্য আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছি।

############

পেকুয়ায় বনবিভাগের গাছ উদ্ধার করল পুলিশ

পেকুয়া অফিস:

পেকুয়ায় বনবিভাগের গাছ উদ্ধার করল পুলিশ। পেকুয়া উপজেলার বারবাকিয়া রেঞ্জের অধীনে লেইনের শিরা এলাকা থেকে গাছ গুলি উদ্ধার করা হয়। জানা যায়, টইটং ইউনিয়নের ধনিয়াকাটা এলাকার মৃত কামাল হোসেনের পুত্র আবুল কাশেম ২০১৬ সাল থেকে বাফারজোন এলাকায় বনবিভাগের ১ একর জায়গায় চারা রোপন করে সৃজিত বাগান দেখভাল করে আসছেন। এ দিকে বারবাকিয়া ইউনিয়নের ছনখোলারজুম আবাদিঘোনা এলাকার মৃত নজির আহমদের পুত্র জাফর আলম প্রকাশ ডাকাত জাফর, তার ছেলে আলমগীর, নন্না মিয়ার পুত্র গিয়াস উদ্দিন গং আবুল কাশেমের বাগানে অবৈধভাবে অনুপ্রবেশ করে। এমনকি তারা তাকে নানা ধরনের হুমকি ধমকি দিতে থাকে। তার নিকট থেকে মোটা অংকের চাঁদা দাবী করে। ওই দাবীকৃত চাঁদা না দেয়ায় তার মালিকানাধীন বাগান হইতে আকাশমনি গাছ কাটতে থাকে। ওই সন্ত্রাসীরা তার বাগান থেকে প্রায় ১ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে। বাদী আবুর কাশেম জানায়, এ দিকে বিবাদীগন আমার নিজস্ব রিজার্ভ বাগানে অবৈধ ভাবে দোকান নির্মান করতে চাইলে পেকুয়া থানা পুলিশকে খবর দেয়া হয়। পেকুয়া থানার এস,আই শিমুল বড়–য়া ওই স্থানে গিয়ে গাছগুলি উদ্ধার করে নিয়ে আসে। পেকুয়া থানার এস,আই শিমুল বড়–য়া গাছ উদ্ধারের সত্যতা স্বীকার করেন।

পাঠকের মতামত: