ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীর ব্যানার-পেস্টুন শনিবারের মধ্যে পৌর এলাকা থেকে অপসারণের নির্দেশ

sssssssএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতায় ইচ্ছুক সম্ভাব্য প্রার্থীদের নানা রঙ্গের ব্যানার পেস্টুনে চেঁেয় গেছে শহরের বিভিন্ন জনপদ। ইতোমধ্যে নির্বাচন কমিশন দেশের অপরাপর পৌরসভার সাথে চকরিয়া পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষনা করেছেন। ঘোষিত তফসিলে নির্বাচনী বিধিমালার আলোকে গত বৃহস্পতিবার চকরিয়া পৌরসভা নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এক অফিস আদেশের মাধ্যমে চকরিয়া পৌরশহর ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে দৃশ্যমান সকল পদের সম্ভাব্য প্রার্থী ব্যানার-পেস্টুন অপসারণের নির্দেশ দিয়েছেন। ১৩ ফেব্রুয়ারী শনিবারের মধ্যে এসব ব্যানার পেস্টুন অপসারণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

জানতে চাইলে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ মেছবাহ উদ্দিন বৃহস্পতিবার বিকেলে মুঠোফোনে বলেন, নির্বাচনী তফসিল ঘোষনার পর প্রতিদ্বন্দি সকল পদের প্রার্থীকে নির্বাচন কমিশনের বিধিমালা মানতে হবে। কোন প্রার্থী কমিশনের বিধিমালা লঙ্গন করলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, নির্বাচনী বিধিমালার আলোকে তফসিলের আগে চকরিয়া পৌরসভা এলাকার বিভিন্ন জনপদে যেসব প্রার্থী রঙ্গিন ব্যানার-পেস্টুন লাগিয়েছেন তা অপসারণে ব্যবস্থা গ্রহনের জন্য চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। ১৩ ফেব্রুয়ারী শনিবারের মধ্যে এসব ব্যানার পেস্টুন অপসারণ করা হলে অভিযুক্ত সম্ভাব্য প্রার্থীর বিরুদ্ধে কমিশনের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, চকরিয়া পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনার অনেক আগে থেকে সম্ভাব্য মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী অনেক প্রার্থী পৌরসভার বিভিন্ন জনপদে রঙ্গিন ব্যানার পেস্টুন লাগিয়েছেন অলিগলিতে। তাদের মধ্যে রয়েছেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আলহাজ নুরুল আবছার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সহ-সভাপতি মোহাম্মদ ওয়ালিদ মিল্টন, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন জয়নাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ছৈয়দ আলম কমিশনার এবং উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শিল্পপতি শফিউল আলম বাহার। অপরদিকে মেয়র পদের প্রার্থীদের মতো পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে সম্ভাব্য পুরুষ ও নারী কাউন্সিলর প্রার্থীরা নানা রঙ্গের ব্যানার-পেস্টুন লাগিয়েছেন। #

পাঠকের মতামত: