ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

পেকুয়ায় রেজিষ্ট্রি অফিসের প্রধান সহকারির অনিয়ম-দূর্নীতি চরমে, অফিস করেন দু’দিন!

durnitiপেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় সাব-রেজিষ্ট্রি অসিফের প্রধান সহকারি ধনরঞ্জন দাশের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির গুরুতর অভিযোগ পাওয়অ গেছে। ওই কর্মচারী অফিস করেন সপ্তাহে মাত্র দু’দিন। অধিকাংশ সময় অফিসের বাইরে থেকে নিয়ন্ত্রন করেন সব কাজ। ঘুষ, দুর্নীতি ও ব্যাপক অনিয়মের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে এমনই অভিযোগ ভুক্তভোগিদের। ধনরঞ্জন দাশের আচার-আচরন ও ক্ষমতার দাপটে অসহায় হয়ে পড়েছে সাধারন মানুষ। তার এহেন স্বৈরাতান্ত্রিক মনোভাবের কারনে ওই প্রতিষ্টানের ভাবমুর্তি দিনদিন ¤ান হচ্ছে।

এদিকে পেকুয়া সাব-রেজিষ্ট্রি অফিস কেন্দ্রিক একটি দালাল সিন্ডিকেট তৈরী হয়েছে। ধনাঞ্জয় এসব সিন্ডিকেট থেকে জমি রেজিষ্ট্রি ও বায়নানামা সম্পাদনসহ রেজিষ্ট্রি অফিসের দাপ্তরিক কাজে নেপথ্যে থেকে বিশেষ সুবিধা আদায় করে থাকে। সম্পত্তি হস্তান্তরকর সরাসরি সরকারের রাজস্বতে ব্যাংকের মাধ্যমে সঞ্চিত হচ্ছে। কিন্তু ধনাঞ্জয়ের নেতৃত্বে ওই অফিসের অন্যান্য কর্মকর্তারা মানুষকে জিম্মি করেছেন। দলিল ও জমি রেজিষ্ট্রির সময় প্রতি লাখে এক হাজার টাকা করে হাতিয়ে নিচ্ছে ঘুষ। এভাবে লাখ লাখ টাকা আদায় করছেন রেজিষ্ট্রি অফিসের অন্তরালয়ে থেকে।

জানা গেছে পেকুয়া সাব-রেজিষ্ট্রি অফিসে সপ্তাহে বুধ ও বৃহষ্পতিবার দু’দিন রেজিষ্ট্রি সম্পাদন হয়। চকরিয়ার সাব-রেজিষ্ট্রার প্রিয়তোষ কুমার দাশ পেকুয়ায় অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। ধনাঞ্জয় দাশ মোহরার থেকে পদোন্নতি পেয়ে হয়েছেন প্রধান সহকারি। পেকুয়ায় সপ্তাহে সবদিন তার অফিস টাইম। কিন্তু দু’দিন ছাড়া অবশিষ্ট দিন কাটান চট্টগ্রামে। তার পরিবর্তে বিকাশ নামে একজন বহিরাগত লোক সব দেখাভাল করেন।

রেকর্ড় রুমের চাবিও ওই ব্যক্তির হাতে। সেখান থেকে টাকার বিনিময়ে অবৈধভাবে সরবরাহ দেয়া হচ্ছে দলিলের কপিসহ প্রয়োজনীয় তথ্যগুলি। এমনকি দলিলের ছবি পাল্টিয়ে ওই দলিলে অন্যজনের সাংঘর্ষিক ছবি দিয়ে বেকায়দায় ফেলছেন মুল ব্যক্তিকে। এভাবে জিম্মি করে কৌশলে হাতিয়ে নিচ্ছে টাকা।

পেকুয়ার নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন দলিল লেখক অভিযোগ করেছেন ধনাঞ্জয় ওই অফিসকে দুর্নীতির আখড়ায় পরিনত করেছেন। সেবা প্রার্থীরা তার কাছে অসহায় হয়ে পড়েছে। ধনাঞ্জয় দাশ এখন কোটিপতি। খোঁজ নিয়ে জানা গেছে চকরিয়া সোসাইটি কাচাবাজারে তার একটি নিজস্ব ৫তলা বিলাস বহুল ভবন আছে। যার মুল্য দু’কোটি টাকা হবে। এছাড়া তার নামে বেনামে অঢেল সম্পদ ও অর্থবিত্ত রয়েছে। একজন সহকারি হয়ে হঠাৎ কোটিপতি হওয়া নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। তিনি কি আলাদিনের যাদুর চেরাগ পেয়েছে।

এদিকে ধনাঞ্জয় দাশ সাব-রেজিষ্ট্রি অফিসকে ঘুষের স্বর্গ রাজ্যে পরিনত করায় পেকুয়ার সাব-রেজিষ্ট্রি অফিসের খোদ কর্মচারীদের সাথে তার ¯œায়ু বিরোধ দিনদিন বৃদ্ধি পাচ্ছে। অনেক কর্মচারী তার এ লাগামহীন দুর্নীতি ও অনিয়ম নিয়ে মুখ খোলতে শুরু করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন কর্মচারী জানান ধনাঞ্জয় সবকিছুর অঘোষিত নিয়ন্ত্রক। তার কাছে কোন ধরনের মানবতা নেই। একজন বিবেকহীন লোক সে। সরকার থেকে বেতন নেন। অথচ কোন ধরনের সেবা তার কাছে নেই। শুধু টাকা আর টাকা। রাতে দলিল রেজিষ্ট্রি হচ্ছে অহরহ। দালালরা গ্রহিতা ও দাতাদের যেসব ঠকানো দলিল সম্পাদন করে এসব ধনাঞ্জয়কে টাকা দিয়ে লোকচক্ষুকে ফাঁকি দিয়ে রাতেই করে থাকে।

ধনাঞ্জয় দাশ আনীত এসব অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন। তিনি জানায় এসব তার বিরুদ্ধে অপপ্রচার। পেকুয়ার অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সাব-রেজিষ্ট্রিার প্রিয়তোষ কুমার দাশ এর মুঠোফোনে যোগাযোগ করা হয়। কিন্তু সংযোগ বিচ্ছিন্ন থাকায় বক্তব্য নেয়া যায়নি।

##################

পেকুয়ায় মুমর্ষ প্রসুতি স্ত্রীকে উদ্ধার করেছে পুলিশ

পেকুয়া প্রতিনিধি ::

পেকুয়ায় স্বামীর অমানষিক নির্যাতনের শিকার প্রসুতিকে মুমুর্ষবস্থায় উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে, গত ৮ ফেব্রুয়ারি উপজেলার শিলখালী ইউনিয়নের সবুজপাড়া এলাকায়। পরকীয়ায় আসক্ত হয়ে স্ত্রীকে একাধিকবার নির্যাতন করছিল স্বামী। এর প্রতিবাদ করায় সন্তান প্রসব স্ত্রীকে বাড়ির একটি কক্ষে আিটকিয়ে রেখে ব্যাপক মারধরসহ নির্যাতন করছিলেন। এসময় স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ওই গৃহবধুকে স্বামীর বাড়ি থেকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে। গৃহবধুর নাম পারভিন আক্তার(২১)। তিনি ওই এলাকার আব্দুল খালেক প্রকাশ কালুমিয়ার স্ত্রী বলে জানাগেছে। এঘটনায় মগনামা ইউনিয়নের কুমপাড়া এলাকার মহিলার পিতা আবুল হোছন বাদি হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে সুত্র নিশ্চিত করেছেন। প্রাপ্ত সুত্রে জানাগেছে, গত তিন বছর আগে পারভীন আকতারের সাথে সবুজপাড়া এলাকার মৃত.নুরুল ইসলামের পুত্র আব্দুল খালেক কালুমিয়ার বিয়ে হয়। দাম্পত্য জীবনে তারা দু’সন্তানের জনক-জননী। এদিকে সম্প্রতি পারভীনের স্বামী তার প্রতিবেশী এক মেয়ের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এনিয়ে স্বামী-স্ত্রীর সংসারে কলহ সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, পারভীনকে স্বামী একাধিকবার নির্যাতন করে। ওইদিন একই রেশ নিয়ে স্বামী পারভিনকে নির্দয় পিঠিয়ে আহত করে। পারভিনের পিতা আবুল হোছেন জানিয়েছেন তার মেয়ে সম্প্রতি একটি সন্তান প্রসব করে। স্বামীর নির্যাতনের খবর পেয়ে পুলিশসহ তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে একটি ক্লিনিকে ভর্তি করে।

################

ইসলাম শান্তির ধর্ম, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে বিশ্বাস করেনা, জামায়াত ভন্ডামি করছে

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের পুর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সীরাতুন্নবী (স:) মাহফিল অনুষ্টিত হয়েছে। গত ৮ ফেব্রুয়ারি রাতে জনকলল্যান পরিষদের উদ্যেগে সীরাতুন্নবী মাহফিলে প্রধান বক্তা হিসেবে তফসির পেশ করেন চট্টগ্রাম জামেয়া সুন্নিয়া আহমদিয়া দারুল হেদায়াতুল উলুম মাদ্রাসার প্রতিষ্টাতা পরিচালক মাওলানা মুফতী আজিজুল হক আল মাদানী। ইউপি চেয়ারম্যান এম.শহিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত মাহফিলে অন্যান্য ওলেমায়ে কেরাম ও বুর্জগানে দ্বীন তফসির পেশ করেন। এসময় প্রধান বক্তা বলেছেন ইসলামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোন স্থান নেই। ইসলাম শান্তির ধর্ম। বর্তমানে জামায়াত নেতারা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে বিভক্ত করার চেষ্টা করছে এসব তাদের ভন্ডামি। দেশকে অস্থিতিশীল করার পায়তারা চালাচ্ছে। তাই সকল মুসলমান ভাইদের মনে রাখতে হবে ইসলাম কখনো ধ্বংসাত্মক কর্মকান্ড সমর্থন করেনা। বাংলাদেশ বিশ্বের কাছে সহনশীল ও শান্তিপুর্ণ দেশ হিসেবে প্রসংশিত হয়েছে। তিনি সরকারের ভুয়সী প্রশংসা করে বলেন দেশের সকল ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়েছে। তিনি আলেম সমাজকে ইসলামের সঠিক ব্যাখ্যা অনুধাবন করার আহব্বান জানিয়েছেন।

পাঠকের মতামত: