ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বসতবাড়িতে ঢুকে ছয় লাখ টাকার মালামাল লুট, চুরিকাঘাতে মহিলাসহ আহত-৩

Chakaria Picture  08-02-16এম.জিয়াবুল হক, চকরিয়া :::
চকরিয়ায় অস্ত্রের মুখে বসতবাড়িতে ঢুকে পরিবার সদস্যদের জিন্মি করে স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ প্রায় ৬লাখ টাকার মালামাল লুটে নিয়ে গেছে সশস্ত্র সন্ত্রাসীরা। ওইসময় তাদের বাঁধা দিতে গিয়ে মারধর ও চুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন মহিলাসহ তিনজন। তাদেরকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গতকাল সোমবার সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে কর্তব্যরত চিকিৎসক। আগেরদিন রোববার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের ভরামুহুরী মসজিদপাড়া গ্রামে ঘটেছে এ হামলা ও লুটপাটের ঘটনা।
আক্রান্ত পরিবারের সদস্য হোটেল ব্যবসায়ী নাছির উদ্দিন সওদাগরের ছেলে মোহাম্মদ মিরাজ জানান, রোববার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে তিনি চকরিয়া পৌর বাসটার্মিনালস্থ হোটেল থেকে বাড়ি পৌঁছেন। ওইসময় বাড়ির দরজা খুলে তিনি ভেতরে ঢুকার মুর্হুতে ৭-৮জনের অস্ত্রধারী সন্ত্রাসী তার পেছনে পেছনে হঠাৎ করে বাড়িতে ঢুকে পড়েন। মিরাজ আরো জানান, ওইসময় কিছু বুঝে উঠার আগেই সন্ত্রাসীরা তাকে (মিরাজ) ও তার মা মোস্তাফা বেগমকে (৪২) অস্ত্রের মুখে জিন্মি করে। ওইসময় চিৎকার করার চেষ্টা করলে সন্ত্রাসীরা মা-ছেলে ও বাড়ির অপর একজন গৃহপরিচারিকাকে বেদম মারধর ও চুরিকাঘাতে আহত করেন। ঘটনার এক পর্যায়ে সন্ত্রাসীরা মিরাজের প্যান্টের পকেট থেকে নগদ ৩২হাজার টাকা, বাড়ির আলমিরা ভেঙ্গে সেখানে রক্ষিত সাড়ে ৪লাখ টাকা ও একটি স্বর্ণের চেইনসহ প্রায় ৬লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়।
আক্রান্ত পরিবারের গৃহকর্তার ছেলে মোহাম্মদ মিরাজ জানিয়েছেন, বসতবাড়িতে হামলা ও লুটপাটের এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।
জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, বাড়িতে ঢুকে মা-ছেলেকে মারধর ও লুটপাটের ঘটনায় থানায় কেউ অভিযোগ দেয়নি। তবে অভিযোগ পেলে এব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: