ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ডাম্পার চাপায় স্কুল ছাত্রী নিহত

আইরিন সোলতানা রুমি, নিজস্ব প্রতিবেদক ::

মহেশখালীতে ইট ভর্তি ডাম্পার চাপায় আবারোও এক স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ ৩ জানুয়ারী বুধবার উপজেলার মাতারবাড়ীতে ডাম্পার চাপায় নিহত হয় মোছাম্মৎ তামিম (৭)। নিহত শিশু রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১ম শ্রেণীর ছাত্রী এবং উত্তর রাজঘাট গ্রামের কামাল হোসেনের মেয়ে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ওসমান গণি। বুধবার দুপুর ১২ টায় মাতারবাড়ীর রাজঘাট ব্রিজের দক্ষিণ পাশে রাজঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ মূখে এ ঘটনা ঘটে।

মাতারবাড়ী পুলিশ ফাঁড়ির আই সি এস,আই, আমিনুল রহমান ও প্রত্যক্ষদর্শী মোঃ আকিব জানান, উত্তর রাজঘাট গ্রামের কামাল হোসেনের মেয়ে তামিন (৭) ১ম শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য স্কুলে যাওয়ার পথে রাস্তার পাশে দাঁড়ালে বিপরীত দিক থেকে আসা মাতারবাড়ী মাইজপাড়া এলাকার কালু মেম্বারের মালিকানাধীন চট্ট মেট্রো-য় ০৪৯০ নম্বরের বেপরোয়া গতির ইট ভর্তি ডাম্পার তাকে চাপা দিলে সে ঘটনাস্থলেই প্রাণ হারান।

এসময় মাতারবাড়ী দক্ষিণ রাজঘাট এলাকার গাড়ী চালক মামুন পালিয়ে গেলে উত্তেজিত জনতা ডাম্পারটি ভাংচুর করে পার্শ্ববর্তী পুকুরে ফেলে দিয়ে তাতে আগুন ধরিয়ে দেয় এবং আরো অন্তত ১০টি সিএনজি টমটম ভাংচুর করে । সে সময় উত্তোজিত জনতা গাড়ি চালক ও মালিকের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে রাখে। প্রায় দুই ঘন্টা পর্যন্ত গাড়ী চলাচল বন্ধ হয়ে গেলে দুর্ভোগে পড়ে পথচারী মানুষ। পরে জনগণ সড়ক অবরোধ তুলে নিলে বিকেল ৩ টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।

ঘটনার সত্যতা নিশ্চিৎ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ জানান, গ্রামের ভিতরে সরুগলিতে দ্রুত গতিতে গাড়ি চালানোর কারনে এ দূর্ঘটনাটি ঘটেছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এবং ঘাতক ড্রাইভারকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর মহেশখালীর চালিয়া তলী বাজারে বালি ভর্তি ডাম্পার চাপায় নিহত হয় চালিয়াতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়র ৫ম শ্রেণীর ছাত্রী পিএসসির ফলপ্রার্থী সুমাইয়া জন্নাত দিয়া (১১)। এ ঘটনার ৮ দিন পরেও প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় গত ২০ ডিসেম্বর স্কুল ছাত্রীরা রাস্তায় নেমে মানববন্ধন করে প্রতিবাদ জানায়।

পাঠকের মতামত: