ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর সলিল সমাধি

solil somadiপেকুয়া প্রতিনিধি ::

পেকুয়ায় পুকুরে ডুবে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার বিকেল ৩টার দিকে উপজেলার সদর ইউনিয়নের পুর্ব গোঁয়াখালী এলাকায়। নিহত শিশুর নাম ওয়াহিদুর রহমান (৩)। সে ওই এলাকার আকবর আহমদের ছেলে। নিহত পরিবার সুত্রে জানা গেছে ওই দিন দুপুরে ওয়াহিদুর রহমান পুকুর পাড়ে খেলছিল। যেকোন এক সময় পুকুরে পড়ে তার সলিল সমাধি হয়। পুকুর থেকে স্থানীয়রা তার ভাসমান লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎসক তাকে এ সময় মৃত ঘোষনা করেন।

##################

 পেকুয়ায় পুকুর থেকে মাছ লুট, আদালতে মামলা

পেকুয়া প্রতিনিধি ::

পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের নাথপাড়া কান্তবৈদ্য বাড়ির এক সংখ্যালঘু পরিবারের পুকুর থেকে প্রায় ৫০হাজার টাকার মাছ লুট করেছে দুর্বৃত্তরা। পুর্ব শত্রুতার জের ধরে ওই দুর্বৃত্তরা মাছ লুটের পাশা পাশি পুকুর পাড়ের সৃজিত প্রায় ৩০হাজার টাকার গাছ কর্তন করে নিয়ে যায়। পেকুয়া থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় পুলিশ লুটকৃত কিছু মাছ ও গাছ জব্দ করেন। ইউপি সদস্য মো.ইউনুসকে জব্দকৃত মাছ ও গাছগুলো জিম্মা দেন। এদিকে ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পুকুরের মালিক নাথ পাড়া এলাকার মৃত.শুধাংষু বিমল নাথের ছেলে সজল দেব নাথ বাদি হয়ে গত ৩ফেব্রুয়ারী চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় একই ইউনিয়নের ভারুয়াখালী এলাকার মৃত. মনিরুজ্জামানের ছেলে কবির আহমদসহ ১৫জনকে আসামি করে।। জানাগেছে গত পহেলা ফেব্রুয়ারী উল্লেখিত ব্যক্তিরাসহ অজ্ঞাত বহিরাগত শতাধিক দুর্বৃত্তরা ওই দিন সকালে লাঠিসোটা নিয়ে সজল দেবনাথের বাড়িতে হানা দেয়। এ সময় তারা তার মালিকানাধিন পুকুর থেকে জোর করে মাছ ও গাছ লুট করে নিয়ে যায়। বাদি সজল দেব নাথ জানিয়েছেন ওই দিন নাথ পাড়ায় সনাতন ধর্মলাম্বীদের ধর্মীয় উৎসব চলছিল। উৎসবের দিন হঠাৎ ওই দুর্বৃত্তরা হানা দেয়। এ সময় ভীতি ছড়িয়ে পড়লে শতশত পুঁজা আর্চনাতে অংশ নেয়া হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষরা দ্রুত পালিয়ে যায়। এদিকে এঘটনায় মামলা করায় চরম বিপাকে পড়েছে তিনি। মামলার খবর ছড়িয়ে পড়লে বিবাদিরা আরো অধিক ক্ষিপ্ত হয়েছে। তারা মামলা তুলে নিতে আমাকে প্রতিনিয়ত প্রান নাশ হুমকি ও বসতবাড়ি থেকে উচ্ছেদের হাকাবকা অব্যহত রেখেছে। পেকুয়া থানা পুলিশ জানিয়েছেন আসামিদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এদের মধ্যে গতকাল প্রেম হরি দেবনাথকে পুলিশ গ্রেফতার করেছে। অবশিষ্ট আসামিদের গ্রেফতার অভিযান অব্যহত রেখেছেন।

###################

পেকুয়ায় পুলিশের অভিযানে গ্রেফতার-২

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় পুলিশ অভিযান চালিয়ে দু’পলাতক আসামিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত হলেন উপজেলার বারবাকিয়া ইউনিয়নের নাথপাড়া এলাকার মৃত.মহেন্দ্র লাল দেবনাথের ছেলে প্রেমহরি দেবনাথ (৪৮) ও কাদিমাকাটা এলাকার শামসুল আলমের ছেলে হেলাল উদ্দিন (৩০)। গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানার এএসআই খাইরুল পৃথক অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করেন। এএসআই খাইরুল জানান গতকাল গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

পাঠকের মতামত: