ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে অপহরণের অভিযোগ!

12144705_889534974455838_5989135785643671443_nএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় জন্নাতুল নাঈম (২০) নামের এক কলেজ পড়–য়া ছাত্রীকে অপহরণ করার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার দুপুর ১টার দিকে চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ গেইট থেকে একটি মাইক্রোবাসে তুলে ওই ছাত্রীকে চট্টগ্রামের অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেন তার বাবা উপজেলার কাকারা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের মেম্বার নুরুল হক। এ ঘটনায় অপহৃতের বাবা বাদি হয়ে ওইদিন চকরিয়া থানায় ৩জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত এক নম্বর আসামি হলেন, উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ছোয়ালিয়া পাড়া গ্রামের মোস্তাক আহমদের ছেলে মিজানুর রহমান।

চকরিয়া থানায় দায়ের করা অভিযোগে বাদি উপজেলার কাকারা ইউনিয়নের মেম্বার নুরুল হক জানান, তার মেয়ে জন্নাতুল নাঈম চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধীনে উন্মুর্থ বিশ্ববিদ্যালয়ের এইচএসসি মানবিক বিভাগের লেখাপড়া করছেন। কিছুদিন পুর্বে অভিযুক্ত আসামিদের একজন তার মেয়েকে বিয়ের করতে প্রস্তাব পাঠায়। এতে তিনি ও পরিবার রাজি হননি। ইউপি মেম্বার অভিযোগ করেন, বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় অভিযুক্তরা তার মেয়েকে কলেজ থেকে অপহরণের হুমকি দেয়। এরই জের ধরে ঘটনারদিন শুক্রবার দুপুরে লেখাপড়া শেষে বাড়িতে আসার উদ্দেশ্যে কলেজ থেকে বের হন নাঈম। ওইসময় কলেজের গেইটে পৌঁছলে আগে থেকে অপেক্ষামান ৩-৪জন ব্যক্তি তাকে জোরপুর্বক একটি মাইক্রোবাসে তুলে চট্টগ্রামের দিকে নিয়ে যায়। ঘটনার সময় তার শোর-চিৎকারে কলেজের নিরাপত্তা কর্মী ও পথচারী লোকজন এগিয়ে আসলেও তাকে উদ্ধারে ব্যর্থ হয়। ইউপি মেম্বার নুরুল হক জানিয়েছেন, ঘটনার পর থেকে ইতোমধ্যে বিভিন্ন স্থানে খোঁজ করেও অপহৃত কলেজ ছাত্রীর সন্ধান পাচ্ছেনা তার পরিবার।

জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, ভিকটিমের বাবার দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে অপহৃত ওই ছাত্রীকে উদ্ধারে পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে এব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য থানার এসআই সুকান্ত চৌধুরীকে নির্দেশ দেওয়া হয়েছে। #

পাঠকের মতামত: