ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পেকুয়ায় হত্যা মামলার আসামীকে বাদ দেয়ার পায়তাঁরা

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া ::
পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারাইয়াকাটা এলাকার মৃত আক্তার আহমদের পুত্র আজগর আলী হত্যা মামলার হকুমদাতাকে মামলা থেকে বাদ দেয়ার পাঁয়তারা চলছে বলে অভিযোগ করেছেন মামলার বাদী আলী আহমদ। গতকাল রাত ৮ টায় চকরিয়া সাংবাদিক কল্যাণ সমিতির কার্যালয়ে এ অভিযোগ করেছেন।
তিনি অভিযোগ করেছেন, পেকুয়া থানায় তার ভাইকে হত্যার অভিযোগে গত ৪ সেপ্টম্বর ২০ জনের নাম উল্লেখ করে পেকুয়া থানায় একটি এজার দায়ের করে। এ মামলায় মো: জাকের হোসাইন ৫নং আসামী হকুমদাতা ও পরিকল্পনাকারী।
মামলার বাদী আলী আহমদ জানান, গত ৩ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪ টায় বারবাকিয়া ইউনিয়ন পরিষদ মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে বারাইয়াকাটা ও পাহাড়িয়াখালীর মধ্যে খেলা হয়। এ খেলায় দু’ পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনা কেন্দ্র করে জাকের হোসেন ও অন্যান্য আসামীরা জড়ো হয়ে বারাইয়াকাটা লোকদের দেখা মাত্র মারধর করার প্রস্তুতি নেয়। এ রোষানালে পড়ে মামলার বাদী আলী আহমদ ও তার ভাই আজগর আলী। দেখামাত্র হত্যার উদ্দেশ্যে তাদের উপর মারধর শুরু করে । এক পর্যায়ে মামলার বাদী ও তার ভাই আজগর আলী গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে আজগর আলীকে পেকুয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত ডাক্তার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করে। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে বাঁশখালী থানার তৈলার ব্রিজ এলাকায় পৌছলে তার মৃত্যু হয়। এ নিয়ে গত ৪ সেপ্টম্বর তৌহিদুল ইসলামকে ১ নং আসামী করে ২০ জনের নাম উল্লেখ করে পেকুয়া থানায় একটি  হত্যা মামলার এজাহার দায়ের করে। যার নং পেকুয়া থানা ০১ তারিখ ৪ সেপ্টম্বর। জিআর নং ১৩৪/১৭। এ মামলা থেকে বাদ পড়ার জন্য অপচেষ্টা শুরু করে আসামীরা। এক পর্যায়ে ৫ নং আসামী জাকের হোসেন মামলার তদন্ত কর্মকর্তার সাথে হাত করে তদন্তকর্মকর্তাকে দিয়ে বাদীকে চাপ প্রয়োগ করতে শুরু করে। তিনি ধারণা করছেন, মামলার তদন্ত কর্মকর্তা আসামীর কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে মামলা থেকে আসল আসামীদেরকে বাদ দেয়ার অপচেষ্টা শুরু করে দিয়েছে।
তিনি আরো অভিযোগে করেছেন, মামলার তদন্তকর্মকর্তা প্রকৃত আসামীদের বাদ দিয়ে নতুন ভাবে হয়রানীর উদ্দেশ্যে জড়িত নই এমন লোকজনকে আসামী করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষে হস্তক্ষেপ কামনা করছেন।

পাঠকের মতামত: