Home » উখিয়া » উখিয়ায় ইউপি নির্বাচন, বিএনপির একক, আওয়ামী লীগের একাধিক প্রার্থী

উখিয়ায় ইউপি নির্বাচন, বিএনপির একক, আওয়ামী লীগের একাধিক প্রার্থী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
upeউখিয়া প্রতিনিধি ::
ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের দলীয় টিকিটে নির্বাচনী বৈতরণী পার হওয়ার জন্য উখিয়া উপজেলা আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে রয়েছে। তারা নেতাকর্মী, ভোটার-সমর্থকদের সাথে সখ্য গড়ে তুলে উপজেলাভিত্তিক আওয়ামী লীগের হাই কমান্ডের মন জয় করার জন্য বিভিন্নভাবে তদবির চালিয়ে যাচ্ছে। অপর দিকে স’ানীয় বিএনপি এককভাবে নির্বাচন করার জন্য তাদের প্রার্থিতা চূড়ান্ত করেছে বলে জানা গেছে।

ইউপি নির্বাচনের বৈতরণী পার হওয়ার জন্য মাঠ পর্যায়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন ৫ ইউনিয়নের প্রায় ১৫ জন আওয়ামী লীগের প্রার্থী। তার মধ্যে রয়েছেন পালংখালী ইউনিয়নে কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ ও পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগ আহ্বায়ক এমএ মনজুর, রাজাপালং ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, জালিয়াপালং ইউনিয়নে ওই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এস এম ছৈয়দ আলম, সাধারণ সম্পাদক অ্যাভোকেট রুহুল আমিন চৌধুরী রাসেল, উখিয়া উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান, রত্নাপালং ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক আদিল উদ্দিন চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা, হলদিয়াপালং ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন চৌধুরী ও মাহবুবুল আলম।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী জানান, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীর পছন্দসহ স’ানীয় রাজনৈতিক অঙ্গনে যাদের জনসমর্থন রয়েছে দল তাকেই মনোনয়ন দেবে। এবারের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস’া গ্রহণের হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, প্রার্থীদের জয় করতে যে কোনো মূল্যে একক প্রার্থী দেয়া হবে।
এদিকে উপজেলা বিএনপির চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন পালংখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী। সমপ্রতি তার বিরুদ্ধে স’ানীয় সরকার মন্ত্রণালয় আইনগত ব্যবস’া গ্রহণের মাধ্যমে চেয়ারম্যান থেকে সাময়িক বরখাস্ত করার ঘটনা নিয়ে এলাকায় তার প্রতি জনসমর্থন আরো বেড়েছে বলে মনে করছেন ভোটারেরা। এছাড়া রাজাপালং ইউনিয়নে শাহকামাল চৌধুরী, রত্নাপালং ইউনিয়নে খাইরুল আলম চৌধুরী ও আব্বাস উদ্দিন কন্ট্রাক্টর, হলদিয়াপালং ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ফজলুল করিম সিকদার ও এনামুল হক, জালিয়াপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, বর্তমান চেয়ারম্যান এস এম আনোয়ার, জহুর আহমদ চৌধুরী।
উপজেলা বিএনপির সভাপতি কাজী রফিক উদ্দিন বলেন, দলীয় মনোনয়নে এখনো প্রার্থিতা চূড়ান্ত হয়নি। তবে তিনি একক প্রার্থী দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চবিতে সাংবাদিকতা বিভাগে ডিজিটাল মাল্টিমিডিয়া ল্যাব ও স্টুডিও উদ্বোধন

It's only fair to share...23500 চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা ...