ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

টেকনাফ সাংবাদিক ফোরামের বার্ষিক সম্মিলন ও প্রীতি ভোজ সম্পন্ন

েোাাাাাআমান উল্লাহ আমান, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি॥ ৪ ফেব্রুয়ারি

ফুলেল শুভেচ্ছা ও উচ্ছ্বাসে টেকনাফ সাংবাদিক ফোরামের বার্ষিক সম্মিলন ও প্রীতি ভোজ সম্পন্ন হয়েছে।

৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আল-মনছুর হ্যাচারী সংলগ্ন সৈকতের বালিয়াড়িতে প্রতিদ্বন্ধিতাপূর্ণ ফুটবল ম্যাচ, কুইজ প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনটিকে উপভোগ্য করে তুলে ফোরামের সদস্য ও টেকনাফ প্রেস ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ।

দিনের শুরুতে সমুদ্র তীরের ঝাউবাগানে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এতে গান গেয়ে অনুষ্ঠান মাতিয়ে তুলেন ফোরামে সদস্য আনোয়ার হোসাইন, আনোয়ারুল ইসলাম খোকন, মোঃ শফি, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক দপ্তর সম্পাদক কাইছার পারভেজ চৌধুরী, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুস সালাম। বিকাল ৩ টায় সৈকতে ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। সবুজ ও কমলা দলে বিভক্ত হয়ে দুই দলের খেলোয়াররা চমৎকার প্রতিদ্বন্ধিতা ফুটবল খেলেন। এতে সিনিয়র আশেকউল্লাহ ফারুকী চমৎকার নৈপূন্য প্রদর্শন করে খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

বিকাল ৪ টায় ফোরামের সভাপতি আমান উল্লাহ আমানের সভাপতিতে, সাধারন সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় ও মুহাম্মদ জুবাইরের কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় আনন্দ সম্মিলনের অতিথিবৃন্দ টেকনাফ প্রেস ক্লাবের নেতৃবৃন্ধকে ফোরামের সভাপতি, সাধারন সম্পাদক ও সদস্যরা ফুলেল শুভেচ্ছা জানান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, টেকনাফ প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সিনিয়র সাংবাদিক মোঃ আশেক উল্লাহ ফারুকী, সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, সহসভাপতি মোঃ তাহের নঈম, সাবেক সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, সাংবাদিক ফোরামের উপদেষ্ঠা ও প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক নুরুল করিম রাসেল, সাবেক যুগ্ন সম্পাদক নুরুল হক, দপ্তর সম্পাদক কাইছার পারভেজ চৌধুরী, তথ্য ও গবেষনা সম্পাদক আব্দুস সালাম, সদস্য জিয়াউর রহমান জিয়া, মোঃ রশিদ সুজনের টেকনাফ উপজেলা সাধারন সম্পাদক এবিএম আবুল হোসেন রাজু।

সভায় বক্তারা বলেন, সৎ, বস্তুনিষ্ট ও অনুসন্ধানী রিপোর্ট তৈরি করে দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসতে হবে। এ লক্ষ্যে জ্ঞান ও তথ্য প্রযুক্তি নির্ভর সাহসী ভূমিকা, দায়িত্বশীল সাংবাদিকতার বিকাশ ঘটাতে সংবাদকর্মীদের আরো বেশী সচেতন হওয়া দরকার। সাংবাদিক সমাজ যাতে কলংখিত না হয় সেদিকে সংবাদকর্মীদের সূনিশ্চিত ও তথ্য ভিত্তিক সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিজ্ঞা করতে হবে। আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথি, সাংবাদিকবৃন্দ ও সকল সদস্যবৃন্দ প্রীতি ভোজে অংশ গ্রহন করেন। সাংবাদিক ফোরামের সাইফুল ইসলাম, মুহাম্মদ জুবাইর, জামাল উদ্দিন, মোজাম্মেল হক বাহার, সাদ্দাম হোসেন, জাফর আলম, ফয়েজুল ইসলাম রানা, মোঃ শফি, দেলোয়ার হোসেন, মোঃ শাহীন, মোঃ রফিক, আখতার হোসেন হিরু, আনোয়ারুল ইসলাম, আনোয়ার হোসেন, মোঃ ফরহাদ রহমান, ফরহাদ আমিন, আবদুল্লাহ আল ফারুক, আখতার হোসেন হিরু, মোঃ আয়ুব।

প্রীতিভোজ শেষে এক মোটর শোভাযাত্রা টেকনাফ পৌরসভার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের আনন্দ সম্মিলনের সমাপ্তি ঘোষনা করা হয়।

পাঠকের মতামত: