ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পেকুয়া উপজেলা পরিষদের উদ্যোগে ২৬৬ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::14

কক্সবাজারেরর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজুর উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের মেধাবী  শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্টান সম্পন্ন হয়েছে। গতকাল ১০ আগস্ট বিকালে পেকুয়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা পরিষদ আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্টানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত থেকে ২৬৬জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও নগদ অর্থ বিতরন করেছেন পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু। অনুষ্টানে পেকুয়া উপজেলার সাত ইউনিয়নের প্রাথমিক সমাপনী/এবতেদায়ী,জে এস সি/ জে ডি সি/ এস এস সি/ দাখিল পরীক্ষায় A + প্রাপ্ত ২৬৬ কৃতি শিক্ষার্থীদের মাঝে
সর্বমোট ৪,০০,০০০/ (চার লক্ষ) প্রদান করা হয়েছে। এরমধ্য এস, এস,সি/ দাখিলে এ প্লাস প্রাপ্ত ২০ জনকে গড়ে ১৮০০ টাকা করে ৩৬,০০০টাকা, জেএসসি/ জেডিসিতে এ প্লাস প্রাপ্ত ৯৮ জনকে ১৬০০ টাকা করে ১,৫৬,৮০০টাকা, পিএসিতে এ প্লাস প্রাপ্ত ১৪৮ জনকে ১৪০০ টাকা করে  ২,০৭,২০০টাকা প্রদান করা হয়েছে। পেকুয়া উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে,যারা পরীক্ষা বা স্কুল, কলেজ  খোলা থাকায় আসতে পারেননি তারা অফিস খোলা সময়ে যে কোন দিন উপজেলা পরিষদে এসে বৃত্তির টাকা ও  সনদপত্র নিয়ে যেতে পারবে।
বৃত্তি প্রদান অনুষ্টানে পেকুয়া উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের সরকারী কর্মকর্তা ও এলাকার মান্যগন্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু জানান, শিক্ষার্থীদের পড়ালেখায় আরো উৎসাহিত তিনি নিজে উদ্যোগী হয়ে উপজেলা পরিষদ শিক্ষা বৃত্তি চালু করেছিলেন। এরই ধারাবাহিকতায় প্রতিবছর মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হচ্ছে।

পাঠকের মতামত: