ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

তাৎক্ষণিকভাবে খবর প্রকাশে অনলাইনের ভূমিকা প্রশংসনীয় : তথ্যমন্ত্রী

enu.নিজস্ব প্রতিনিধি ::

মন্ত্রিপরিষদে সদ্য অনুমোদিত অনলাইন গণমাধ্যম নীতিমালা নিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক বলেছেন, তাৎক্ষণিকভাবে খবর সবার কাছে পৌঁছাতে অনলাইন নিউজ পোর্টালগুলোর ভূমিকা প্রশংসনীয়।

সচিবালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সাথে আজ মঙ্গলবার মতবিনিময় করেছেন বাংলাদেশ অনলাইন নিউজপোর্টাল অ্যাসোসিয়েশনের (বিওএনপিএ) প্রতিনিধিরা।

তথ্যমন্ত্রীর দফতরে এ মতবিনিময়ে সংগঠনের সভাপতি সুভাষ সাহা ও মহাসচিব এএইচএম তারেক চৌধুরী বিশ্বের প্রথম অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণীত হওয়ায় তথ্যমন্ত্রীকে অভিনন্দন জানান।

তিনি নীতিমালাটি সবার জন্য উন্মুক্ত করতে দ্রুত গেজেট প্রকাশের অনুরোধ করেন।

অনলাইন নিউজ পোর্টালগুলোর সাংবাদিকদের জন্য সরকারি পরিচয়পত্র দেয়ার দাবি তুলে ধরে এ সময় মন্ত্রীকে একটি পত্র হস্তান্তর করেন তারা।

অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়ণকালে সক্রিয় ভূমিকা পালনের জন্য ‘বিওএনপিএ’সহ সব অংশীজনকে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে এটি একটি বিরাট অগ্রগতি। তাৎক্ষণিকভাবে খবর সবার কাছে পৌছাতে অনলাইন নিউজ পোর্টালগুলোর ভূমিকা নিঃসন্দেহে প্রশংসনীয়।

সংবাদ পরিবেশনে বস্তুনিষ্ঠতা বজায় রাখার ওপর সর্বোচ্চ গুরুত্বারোপ করে হাসানুল হক ইনু আলোচনায় উত্থাপিত দাবিগুলো দ্রুত পর্যালোচনার আশ্বাস দেন।

বাংলাদেশ অনলাইন নিউজপোর্টাল অ্যাসোসিয়েশনের সদস্যদের মধ্যে বি এইচ বেলাল, মিজানুর রহমান, নাজমুল হাসান, আ হ ম ফয়সল ও কামরুজ্জামান মতবিনিময়ে অংশ নেন।

পাঠকের মতামত: