ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কক্সবাজার সদরের ৮ কেন্দ্রে এসএসসি -দাখিল পরীক্ষার্থী ৪৫২৫ জন

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার- ২৭ জানুয়ারী ::

সারাদেশের ন্যায় একযুগে কক্সবাজারেও শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য ইতোমধ্যেই সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে কক্সবাজারের জেলা প্রশাসন। পরীক্ষা গ্রহণের নির্ধারিত সময় সূচী পরিবর্তন না হলে আগামী ১ ফেব্রুয়ারী শুরু হচ্ছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা। এসএসসি ও সমমানের পরীক্ষা সফল করার লক্ষ্যে গত মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনোয়ারুল নাসের, জেলা পুলিশের প্রতিনিধি, জেলা শিক্ষা অফিসার জসিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার, শিক্ষা অফিসার, কেন্দ্র সচিবসহ সংশ্লিষ্ঠরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা প্রশাসনের শিক্ষা ও কল্যাণ শাখা সূত্রে আরো জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষায় সদর উপজেলায় কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৫ টি। এর মধ্যে কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী রয়েছে ৬৫৫ জন। ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫২৬ জন। কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১২০ জন। জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪৪৪ জন। কক্সবাজার মডেল হাইস্কুল কেন্দ্রে ৫৩২ জন পরীক্ষার্থী।

এছাড়া সদর উপজেলায় দাখিলে কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৩টি। এরমধ্যে ইসলামিয়া মহিলা কামিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষার্থী ৪১০ জন। ঈদগাঁও আলমাছিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৪০৭ জন এবং কক্সবাজার আদর্শ মহিলা কামিল মাদ্রাসায় ৪৩১ জন।

 ####################

ঈদগাঁওতে বিপুল পরিমান মদ ধ্বংস

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার- ২৭ জানুয়ারী

কক্সবাজার সদরের ঈদগাঁও চৌফলদন্ডীতে গ্রাম পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমান মদ ধ্বংস করেছে। গতকাল ২৭ জানুয়ারী বুধবার বিকেলে চকিদার এরশাদের নেতৃত্বে ওই অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে উত্তর ও দক্ষিণ রাখাইন পাড়ার চইসা, উছিনহা, ছমা, মানাওয়া, নুনু, আব্বু, ভূছি, ইছি, সানে ও কালবি’র বাড়ী থেকে প্রায় ৪০ লিটারেরও অধিক পরিমান মদ জব্দ করা হয় বলে জানিয়েছে অভিযানে নেতৃত্বদানকারী চকিদার এরশাদ। জব্দকৃত মদগুলো তাৎক্ষণিকভাবে উপস্থিত জনগণের সামনে ধ্বংস করা হয়েছে বলেও জানানো হয়। অন্যান্যের মধ্যে দফাদার জহিরুল হক, চকিদার আবদুল করিম, চকিদার মোঃ জাফর আলম এবং চকিদার মানিং রাখাইন অভিযানে অংশগ্রহণ করেন। মাদকের বিরুদ্ধে সোচ্চার ও এধরনের জনসচেতনতামূলক অভিযান পরিচালনা করায় এলাকার জনগন এলাকার গ্রাম পুলিশদের সাধুবাদ জানিয়েছে।

পাঠকের মতামত: