ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মুসা ইব্রাহিমসহ তিন পর্বতারোহীকে উদ্ধার

অনলাইন ডেস্ক ::musa

ইন্দোনেশিয়ার মাউন্ট কারস্টেনজ অভিযান শেষে বেইজ ক্যাম্পে পাঁচ দিন আটকে থাকা বাংলাদেশের পর্বতারোহী মুসা ইব্রাহীমসহ তিন অভিযাত্রীকে হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করা হয়েছে।
গত দুই দিনে দুই দফা ব্যর্থ হওয়ার পর শেষ পর্যন্ত আবহাওয়া কিছুটা ভালো হলে বাংলাদেশ সময় সোমবার ভোর ৫টা ২৩ মিনিটে হেলিকপ্টার সমুদ্রপৃষ্ঠ থেকে ৪ হাজার ২৫৭ মিটার উচ্চতায় মাউন্ট কারস্টেনজের ওই বেইজ ক্যাম্পে পৌঁছায়। এরপর সাড়ে ৫টার দিকে হেলিকপ্টারে করে রওনা হয়ে আধা ঘণ্টার মাথায় তারা পাপুয়া প্রদেশের তিমিকা বিমিানবন্দরে পৌঁছান বাংলাদেশের প্রথম এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম।  তার সঙ্গে এই অভিযানে ছিলেন ভারতের এভারেস্টজয়ী দুই পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত ও নন্দিতা চন্দ্রশেখর।

আজ সোমবার সকালে মুসা ইব্রাহিমকে উদ্ধারের তথ্য জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন তার স্ত্রী উম্মে সরাবন তহুরা। বাংলাদেশ সময় সকাল ৭টায় দেওয়া স্ট্যাটাসে তিনি জানান, মুসা এবং তার দলের সদস্যদের নিরাপদে উদ্ধার করা হয়েছে। এই স্ট্যাটাসে তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সব শুভাকাঙ্ক্ষীকে ধন্যবাদ জানান।

এর আগে ভোরে একটি পোস্ট দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও। তিনি ওই স্ট্যাটাসে জানান মুসা ইব্রাহীম ও ভারতীয় পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্তের উদ্ধার পাওয়ার কথা।

ইন্দোনেশিয়ার মাউন্ট কারস্টেনজ অভিযান শেষে গত ১৩ জুন বেইজ ক্যাম্পে পৌঁছান মুসারা। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে ১৪ তারিখ থেকে তাঁরা সেখানেই আটকে যান।

পাঠকের মতামত: