ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় যৌতুক না পেয়ে গৃহবধূকে পিঠিয়ে হত্যা: ঘাতক স্বামী পলাতক

hottaমুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া :::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় স্বামী ও শাশুর বাড়ীর লোকজনের দাবীকৃত যৌতুক না দেওয়ার জের ধরে দিলোয়ারা বেগম (১৯) নামের এক গৃহবধূকে পিঠিয়ে হত্যা করেছে স্¦ামী। ঘটনার পর থেকে ঘাতক স্বামী পলাতক রয়েছে। এদিকে ওই গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১২জুন) রাত সাড়ে ৮ঘটিকার দিকে রাজাখালী ইউনিয়নের নতুন ঘোনা এলাকায় গৃহবধূকে পিঠিয়ে হত্যার ঘটনাটি ঘটে। নিহত দিলোয়ারা বেগম ওই এলাকার হেলাল উদ্দিনের স্ত্রী এবং তার পিতার বাড়ী টইটং ইউনিয়নের পূর্ব সোনাইছড়ি নতুন পাড়া গ্রামে বলে জানা গেছে। গত আট মাস পূর্বে হেলাল উদ্দিনের সাথে ইসলামী শরিয়াত মোতাবেক দিলোয়ারা বেগমের সাথে বিয়ে হয়েছিল।

 স্থানীয়রা জানান, গত কয়েক মাস ধরে গৃহবধূ দিলোয়ারা বেগমকে তার বাপের বাড়ী থেকে যৌতুক এনে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করছিল স্বামী হেলাল উদ্দিনসহ তার বাড়ীর লোকজন। স্বামীর দাবীকৃত যৌতুক এনে দাওয়ায় প্রায় সময় দিলোয়ারা বেগমকে তার স্বামী হেলাল উদ্দিন অকথ্য নির্যাতন চালাত। ঘটনার দিন মাগরিবের পর থেকে দিলোয়ারা বেগমের অত্যাচার শুরু করে। এক পর্যায়ে দিলোয়ারা বেগম মৃত্যুর কোলে ঢলে পড়লে হত্যাকন্ড ধামাচাপা দিতে কৌশলে স্বামী হেলাল উদ্দিনসহ শাশুর বাড়ীর লোকজন গলায় রশি বেঁেধ দিলোয়ারা আত্মহত্যা করেছে মর্মে অপপ্রচার চালায়। পরে পেকুয়া থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছেন। স্থানীয়রা জানান, নিহত গৃহবধূকে অত্যাচার চালিয়ে হত্যা করা হয়েছে। তার শরীরের বিভিন্ন অংশে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।

 ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, অপমৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। এটি হত্যাকান্ড নাকি আত্মহত্যা এখনো বলা যাচ্ছে না। ময়না তদন্তের রিপোর্ট আসলে বিস্তারিত বলা যাবে। তবে মরদেহের গলায় দাগ রয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: