ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ইফতারের ১০ মিনিট আগে আজান: বিটিভির ৩ জনের বিরুদ্ধে মামলা

BTVনিজস্ব প্রতিবেদক ::
ইফতারের ১০ মিনিট আগেই মাগরিবের আজান প্রচারের অভিযোগে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) চেয়ারম্যান-মহাপরিচালকসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন এক আইনজীবী। রোববার ঢাকা মহানগর হাকিম মো. আবু সাঈদের আদালতে ঢাকা বারের আইনজীবী এনামুল হক খান মামলাটি করেন। বিচারক বাদীর জবানবন্দি শুনে এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানান।

মামলায় বিটিভির চেয়ারম্যান ছাড়াও মহাপরিচালক ও এক সংবাদ উপস্থাপিকাকে আসামি করা হয়েছে। মামলার বিবরণে দেখা যায়, মামলার বাদী শনিবার ইফতারের আগে পরিবারসহ বিটিভি দেখছিলেন। তখন সেখানে ইফতার পূর্ববর্তী সম্প্রচার হচ্ছিল। কিন্তু ৬টা ৩৫ মিনিটে মাগরিবের আজান প্রচারিত হলে ইফতার শুরু করে ফেলেন এবং পরবর্তীতে ঘড়ি দেখে বিহ্বল হয়ে পড়েন তিনি। মুসলিম প্রধান দেশে বাংলাদেশে অধিকাংশ মানুষ রোজা রেখে এবং ভুল সময়ে আজান দিয়ে বিটিভি মানুষকে বিভ্রান্ত করেছে।

শনিবার বাংলাদেশ টেলিভিশন বিটিভিতে নির্ধারিত সময়ের ১১ মিনিট আগে মাগরিবের আযান প্রচারিত হয়েছে। এতে চরম বিপাকে পড়েন দেশের নানাস্থানের ধর্মপ্রাণ রোজাদার মানুষ। অনেকে ইফতার করে ফেলেন। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী শনিবার ঢাকায় ইফতারের সময় ছিল সন্ধ্যা ৬টা ৪৬ মিনিট। কিন্তু বিটিভিতে ৬টা ৩৫ মিনিটেই মাগরিবের আযান প্রচারিত হয়।

পাঠকের মতামত: