ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

পেকুয়ায় কর্মচারী সু’রক্ষা আইন প্রনয়ন দাবীতে বিশাল মানববন্ধন

manobbonনিজস্ব প্রতিনিধি. পেকুয়া :::

কক্সবাজারের পেকুয়ায় সরকারী কর্মচারী সু’রক্ষা আইন প্রনয়ন ও বাস্তবায়নের দাবীতে বিশাল মানববন্ধন পালিত হয়েছে। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি পেকুয়া উপজেলা শাখার আহব্বানে এ কর্মসূচী পালিত হয়। ৩০ মার্চ বৃহস্পতিবার বিকাল ৪টায় উপজেলার প্রাণকেন্দ্র হিসাবে পরিচিত কলেজ গেইট চৌমুহুনী চত্বরে শতশত শিক্ষক শিক্ষিকা এবং সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানূষের স্বতঃস্ফুর্ত সংহতি সমর্থন অংশগ্রহনে অনুষ্টিত এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, উজানটিয়া ইউপি চেয়ারম্যান এম. শহিদুল ইসলাম চৌধুরী, টইটং ইউপি চেয়ারম্যান মোঃ জাহেদুল ইসলাম চৌধুরী, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি এম.দিদারুল করিম, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এসএম শাহাদাত হোসাইন, পেকুয়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম. আযম খান, রাজাখালী এয়ার আলী খান আদর্শ উচ্চ বিদ্যারয়ের প্রধান শিক্ষক সামশুল ইসলাম, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ। মানববন্ধন সমাবেশে বক্তারা সরকারী কর্মকর্তা কর্মচারীদের কু’চক্রী মহল ফৌজদারী মামলায় জড়িয়ে হয়রানী ও চাকুরী থেকে স্থায়ী ও অস্থায়ী বহিষ্কার অব্যাহতির ঘটনা দিন দিন বাড়ছে। এতে করে সরকারী কর্মকর্তা কর্মচারীরা প্রজাতন্ত্রের সেবাদান কাজে নানা ভোগান্তির পাশাপাশি স্বাভাবিক জিবনযাত্রা ও আত্মসম্মান রক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। পাঠদান থেকে বঞ্চিত হচ্ছে স্কুল পড়–য়া কোমলমতি শিক্ষর্থরা। এনিয়ে উদ্বিগ্নরা আর চুপ করে বসে থাকার অবকাশ নেই। এসময় বক্তারা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার মোঃ হানিফ চৌধুরীকে মিথ্যা বন মামলায় জড়িয়ে সাময়িক চাকুরীচ্যুতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গভীর উদ্বেগ এবং ক্ষোভ প্রকাশ করে তার পূনঃর্বহাল দাবী করেন। পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারী মাষ্টার মোঃ নাছির উদ্দিন উক্ত কর্মসূচী সঞ্চালনা করেন। উল্লেখ্য যে পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হানিফ চৌধুরীর বিরুদ্ধে চকিরয়া জুড়িসিয়াল মেজিষ্ট্রেট আদালতে একটি বন মামলা দায়ের করেন। যার মামলা নং ২৬/১৭। এরই প্রেক্ষিতে গত ৭ ফেব্রুয়ারী আদালতে হাজির হয়ে আত্মসমর্পন করলে আদালত জামিন দেন। এদিকে বিএস আর পার্ট-১ এর ৭৩নং বিধির নোট-(২) এবং জনপ্রশাসন মন্ত্রানালয় মেমোরন্ডাম নং ইডি(রেজি-ভিআই)এস-১২৩/৭৮/১১৫(৫০০) ২১নভেম্বও ১৯৭৮ইং মোতাবেক চাকুরী হতে সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে সাময়িক বরখাস্তকালীন ওই শিক্ষ দাপ্তরিক বিধি মোতাবেক খোরপোষ ভাতা পাবেন বলে চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালক(প্রাথমিক শিক্ষা) মোঃ মাহবুবুর রহমান বিল্লাহ স্বাক্ষরিত একটি অফিস আদেশ জারি করেন।

#################

পেকুয়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

পেকুয়ায় ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। জানা যায়, গত কাল সন্ধ্য্য়া গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানার এস,আই সরুজ রতন আচার্য্য এর নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে মধ্যম উজানটিয়া এলাকার নুরুল হোছন প্রকাশ সোনা মিয়া কে আটক করে। এসময় তার থেকে ৫৮০ পিস ইয়াবা উদ্ধার করে। সে পেকুয়া উপজেলার মধ্যম উজানটিয়া এলাকার আমির হোসেনের পুত্র। আটককৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৯(১) ৯ এর খ ধারায় পেকুয়া থানায় মামলা রুজু করা হয়েছে।

##############

পেকুয়ার শ্রেষ্ট প্রতিষ্টান প্রধান সাইফুল সংবর্ধিত

নিজস্ব প্রতিনিধি. পেকুয়া:

জাতীয় শিক্ষা সপ্তাহ/১৭-এ শ্রেষ্ট প্রতিস্টান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা রাজাখালী এয়ার আলী খান আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম। এবারের মতো শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে শ্রেষ্ট প্রতিষ্টান প্রধান নির্বাচিত হওয়ায় ইয়ার আলী খাঁন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলামকে সংবর্ধিত করেন কর্মরত শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী এবং ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ। এ উপলক্ষে গত বুধবার দুপুর ১২ টায় বিদ্যালয়ের হল রোমে বাবু নিরুপম দাশের সভাপতিত্বে এক সংবর্ধনা সভা অনুষ্টিত হয়। সহকারী শিক্ষক আনচার আলীর পরিচালনায় অনুষ্টিত সংবর্ধনা ও আলাচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ছৈয়দ নুর, বিশেষ অতিথি ছিলেন ইউপি সদস্যআব্দুল মন্নান। বক্তব্য রাখেন আলহাজ¦ ফিরোজ আহমদ, ডাঃ আবুল বশর, বদরুল আলম, মাষ্টার আবু জাফর, হাবিবুর রহমান,সিকদার ইয়াছিন, মৌলানা ফরিদুল মোস্তাফা ও আব্দু রহিম প্রমূখ।

পাঠকের মতামত: