ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় বীরদের সংবর্ধনা অনুষ্টান

pekua pic 27-03-2017স্টাফ রিপোর্টার. পেকুয়া ::::
কক্সবাজারের পেকুয়ায় নানা বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস-২০১৭ পালিত হয়েছে। স্থানীয় প্রশাসন ও বিভিন্ন প্রতিষ্টান এবং নানা স্তরের মানূষ পৃথক পৃথক আয়োজনে দিবসটি পালন করে। মহান স্বাধীনতা তথা জাতীয় দিবস-২০১৭ উপলক্ষ্যে পেকুয়া উপজেলা পরিষদ, প্রশাসন ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬মার্চ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ৩১বার তোপধ্বনি, মহান মুক্তিযূদ্ধে আত্মদানকারী বীরদের স্মরনে শহীদ বেদীতে পূষ্পমাল্য অর্পন, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, বেসরকারী স্বায়ত্বশাসিত ভবন প্রতিষ্টানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় কুচকাওয়াজ প্রদর্শন ও পুরুষ্কার বিতরণ, সকাল সাড়ে ৯টায় ক্রীড়া অনুষ্টান, সকাল সাড়ে ১১টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধ্বনা, আলোচনা সভা, এলাকার মসজিদ, মন্দিও, প্যাগোড়া ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্টান উপসনালয়ে জাতীর সুখ, শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মোনাজাত প্রার্থনা, দুপুরে এলাকার হাসপাতাল, এতিমখানা, ভবঘুরে কেন্দ্রে উন্নত মানের খাবার পরিবেশন, বিকাল ৩টায় উপজেলা প্রশাসন বনাম পেকুয়া বাজার বণিক সমিতির মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ, বিকাল ৪টায় শহীদ জিয়াউর রহমান উপকুলীয় কলেজ মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চ্যাম্পিয়ন ২০১৫ সালের রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২০১৭ সালের টইটং সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবলদল, ২০১৪ সালে জাতীয় রানার্স আপ ফুটবলদলের ক্ষুদে বীরদের সংবর্ধ্বনা ও মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। অপরদিকে, মহান জাতীয় দিবস তথা স্বাধীনতা দিবস-২০১৭ পালনোপলক্ষ্যে পেকুয়া থানা পুলিশ প্রশাসন ২৬মার্চ রাত ১২টা ১মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ৩১বার তোপধ্বনি, শহীদ বেদীতে পূষ্পমাল্য অর্পন, উপজেলা পরিষদ ও প্রশাসন কর্তৃকঃ আয়োজিত জাতীয় দিবসের অনুষ্টানে নিশ্চিদ্র নিরাপত্তা ও আত্মীয়তা প্রদান এবং থানায় কর্মরত পুলিশ ও আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত বাহিনী সদস্যদের মাঝে উন্নত মানের খাবার সরবরাহ সহ বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালন করে। এছাড়া, উপজেলার সরকারীদল আওয়ামীলীগ, প্রধান বিরোধীদল জাতীয় পার্টি, বিএনপি ও তাদের অঙ্গ-সহযোগি সংগঠন এবং বিভিন্ন রাজনৈতিকদলের পাশাপাশি সকল শিক্ষা প্রতিষ্টান, ব্যাংক, বীমা, ধর্মীয় প্রতিষ্টান অপরাপররা যথাযোগ্য মর্যাদায় মহান জাতীয় দিবস-২০১৭ পালন করে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান মঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা হায়দার রনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল করিম, ওসি আবদুল মজিদ, শহীদ জিয়া কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, জেলা আ’লীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন, জি এম আবুল কাসেম, উম্মে কুলছুম মিনু, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাহাবুব ছিদ্দিকী, উপজেলা আ;লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, পেকুয়া জি এম সির সাবেক প্রধান শিক্ষক এনামুল হক চৌং, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হানিফ চৌং, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, পেকুয়া জি এম সির প্রধান শিক্ষক জহির উদ্দিন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আবচার উদ্দিনসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ।

###################
বারবাকিয়া ২ ও ৩ নং ওয়ার্ড় বিএনপির কমিটি গঠিত
স্টাফ রিপোর্টার. পেকুয়া :::
পেকুয়ায় উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ২ ও ৩ নং ওয়ার্ড় বিএনপির সম্মেলন ও কাউন্সিল গত ২৪ মার্চ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। বারবকিয়া ইউনিয়ন বিএনপির উপদেষ্ঠা ইসলাম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন, পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন। এতে প্রধান বক্তা ছিলেন, বারবাকিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক মাষ্টার মোহাম্মদ ইউনুছ এমইউপি। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, আহবায়ক কমিটির সদস্য সচিব সাবেক এমইউপি মোস্তাক আহমদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদ ইসমাঈল হোছাইন সিরাজী, সাবেক এমইউপি মোহাম্মদ আলমগীর, আবদুস সবুর, ছাত্রনেতা মোহাম্মদ ফরহাদ হোছাইন, মোহাম্মদ করিম, মো: হানিফ, মোস্তফা কামাল, শহীদুল ইসলাম, গিয়াস উদ্দিন প্রমূখ। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সাবেক এমইউপি ছরওয়ার কামাল, স্বেচ্ছাসেবকদল নেতা নেজাম উদ্দিন, বিএনপি নেতা ছৈয়দ আলম, মোহাম্মদ কাইসার, মোহাম্মদ রমিজ, আবুল হোছাইন আবু, আবদুস সালাম, ফিরোজ আহমদ, রাজা মিয়া, মোহাম্মদ ইব্রাহীম, মুন্সি মিয়া, আবদুল্লাহ আল মামুন প্রমূখ।
সম্মেলন শেষে কাউন্সিল অধিবেশনে ২ নং ওয়ার্ড় বিএনপিতে আবদুস সালামকে সভাপতি, মুন্সি মিয়াকে সাধারণ সম্পাদক, মনজুরুল আলমকে যুগ্ম সাধারণ সম্পাদক, মোহাম্মদ ইসমাইলকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। একইভাবে ৩ নং ওয়ার্ড় বিএনপিতে মোহাম্মদ ইব্রাহীমকে সভাপতি, নুরুল মোস্তফাকে সহ সভাপতি, শাহাদাত হোছাইনকে সাধারণ সম্পাদক, মনির আহমদকে যুগ্ম সাধারণ সম্পাদক, রহমত আলীকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি অনুমোদন দেয়া হয়।

#############

পেকুয়ায় পাহাড় কেটে মাটি বিক্রি!
স্টাফ রিপোর্টার. পেকুয়া  :::
পেকুয়ায় নির্বিচারে পাহাড় কেটে মাটি বিক্রি করা হচ্ছে। ঘটনাটি ঘটেছে, গতকয়েকদিন ধরে উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবনিয়া গ্রামের সেগুন বাগিচাঁ এলাকায়। স্থানীয়সূত্র জানিয়েছে, স্থানীয় মৃত আহমদ হোছনের পুত্র আহমদ ছবি ড্রাইভার নামের এক ব্যক্তি তার রিজার্ভ দখলীয় সংরক্ষিত পাহাড়ের মাটি কেটে বিক্রি করে তা ট্রাক যোগে পাঁচার বাণিজ্যে মেতেছেন। এবিষয়ে জানতে স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্যদের সাথে যোগাযোগ করলে তারাও ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি সংশ্লিষ্ট সকল মহলকে ম্যানেজ করেই সংঘটিত করছেন তিনি। স্থানীয় বনবিভাগের বারবাকিয়া রেঞ্জ অফিসার বাবু উত্তম কুমার পালের সাথে যোগাযোগ করে জানতে চাইলে, বিষয়টি তিনি অবহিত নয় মন্তব্য করে বলেন, ঘটনাটির খোঁজ নিয়ে দ্রুত আইনানূগ ব্যবস্থা নেবেন বলে জানান।

পাঠকের মতামত: