ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

পেকুয়ায় পরীক্ষার্থীকে মারধর

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় দাখিল পরীক্ষার্থীকে পিটিয়ে আহত করেpekua,,ছে দুর্বৃত্তরা। পরীক্ষা দিতে ওই ছাত্র বাড়ি থেকে পেকুয়ায় যাচ্ছিলেন। এ সময় পারিবারিক সুত্রতার জের ধরে তাকে পথরোধ করে কয়েকজন দুর্বৃত্ত। ভয়ে একটি দোকানে ঢুকে পড়ে ছাত্র। সংঘবদ্ধ দুর্বৃত্তরা তাকে হত্যার জন্য দোকানে হানা দেয়। দোকানের মালিক ফটকে তালা দিয়ে ছাত্রকে রক্ষা করেছেন। খবর পেয়ে ছাত্রের নিকটাতœীয়রা পেকুয়া সদর কলেজ গেইট চৌমুহনী থেকে গিয়ে তাকে উদ্ধার করেন। গতকাল বৃহষ্পতিবার সকাল সাড়ে ৮টা ও বুধবার বিকেল ৫টার দিকে পৃথক ঘটনা ঘটে উপজেলার টইটং ইউনিয়নের হিরাবুনিয়া এলাকায়। ঘটনার জের ধরে স্থানীয় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে ছাত্রের অভিভাবকরা অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন প্রশাসন বরাবর। মারধরের শিকার ছাত্রের নাম আরফাতুল ইসলাম (১৬)। তিনি টইটং ইউনিয়নের হিরাবুনিয়া এলাকার নুরুল আমিনের ছেলে। আরাফাতুল ইসলাম মৌলভীবাজার ফারুকীয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র। চলতি দাখিল পরীক্ষায় সে ওই মাদ্রাসা থেকে পরীক্ষা দিচ্ছে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায় ওইদিন আরফাত আইসিটি পরীক্ষায় অংশ নিতে পেকুয়া আনোয়ারুল উলুম ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে যাচ্ছিলেন। পুর্ব থেকে ওতপেতে থাকা একই এলাকার মিয়াজানের ছেলে কাইসার, মৃত.সেকান্দারের ছেলে মিয়াজান, বাজারপাড়া এলাকার মৃত.নুরু হাজি¦র ছেলে রেজাউল আজিম ও আব্দু শুক্করের ছেলে ছরওয়ারসহ ৫-৭জনের দুর্বৃত্ত তাকে প্রাননাশ চেষ্টা চালায়। পরিস্থিতি টের পেয়ে ছাত্র আরাফাত হাজি বাজার ডা.ওসমানের ফার্মেসীতে ঢুকে পড়ে। এ সময় ডা.ওসমান তাকে বাচাতে দ্রুত দোকানে বাহিরে তালা ঝুলিয়ে দেয়। স্থানীয়রা জানায় আরফাতের পিতা নুরুল আমিন ও মিয়াজানের মধ্যে বিরোধ চলছিল। এর জের ধরে তার ছেলেকে পরীক্ষায় বিগ্ন ঘটাতে তারা তৎপর হন। ভয় ভীতি দেখিয়ে পরীক্ষা থেকে বিরত রাখতে দু’দফা ঘটনা সংঘটিত করেন তারা।
………………………………………………………………..

পেকুয়ায় ইয়াবা ব্যবসায়ীর হাতে ছাত্রদল নেতা অপহৃত

পেকুয়া প্রতিনিধি

পেকুয়ায় অপহৃত ছাত্রদল নেতা উদ্ধার। অপহরনের প্রায় আড়াই ঘন্টা পর গোপন সংবাদের ভিত্তিতে উদ্ধার করেছেন স্থানীয়রা। ইয়াবা বিক্রেতার বিরুদ্ধে মুখ খোলেন ওই ছাত্রদল নেতা। এর সুত্র ধরে ইয়াবা ব্যবসায়ী ছাত্রদল নেতাকে পেকুয়া বাজার থেকে চৌমুহনীতে এনে পরীস্থান নামক একটি টেইলার্সে আটকিয়ে রাখে। এ সময় তাকে নির্যাতন চালায়। এক পর্যায়ে প্রান নাশের জন্য তাকে ওই স্থান থেকে এক কিলোমিটার দুরবর্তী স্থান সদর ইউনিয়নের সাবেকগুলদী ষ্টেশনে নিয়ে যায়। একটি দোকানে আটকিয়ে ফের নির্যাতন চালায়। অত্যন্ত কৌশলে ওই স্থান পাল্টিয়ে অপর একটি বিল্ডিং বাড়িতে অবরুদ্ধ করে। সেখানেও তাকে তৃতীয় দফা নির্যাতন চালায়। ঘটনাটি ঘটেছে গতকাল বৃষ্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নে। অপহৃত যুবকের নাম আব্দুল করিম (৩০)। তিনি সদর ইউনিয়নের ভোলাইয়াঘোনা এলাকার মৃত.আবু ছৈয়দের ছেলে। ছাত্রদল পেকুয়া উপজেলা শাখার দপ্তর সম্পাদক তিনি। বিষয়টি পেকুয়া থানা ডিউটি অফিসারকে অবহিত করেছেন বলে এসআই বিমল কান্তি দেব নিশ্চিত করেছেন। অপহৃত ছাত্রদল নেতা আব্দুল করিম জানায় আমাকে শিলখালী ইউনিয়নের সিকদার পাড়া এলাকার রেজাউল করিমসহ ৪-৫জন লোক কথা আছে বলে পেকুয়া বাজার থেকে কলেজ গেইট চৌমুহনীতে পরিস্থান নামক টেইলার্সে ঢুকায়। এ সময় তারা আমাকে পরিস্থানের তিনতলা ভবনে একটি কক্ষে আটকিয়ে পরিস্থানের কর্মচারি ছাদেকসহ তারা মারধর করে। পরে একটি সিএনজি গাড়ি করে সাবেকগুলদী ষ্টেশনে একটি দোকানে অবরুদ্ধ করে রাখে। আমার কাছ থেকে তারা পাঁচ লাখ টাকা মুক্তিপন দাবি করে। তিনি জানায় রেজাউল একজন ইয়াবা বিক্রেতা। আমি এর প্রতিবাদ করেছি। সে আমাকে অনেকবার হুমকি দিয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে ওইদিন রেজাউলের নেতৃত্বে দুর্বৃত্তরা আমাকে অপহরন করেছে। তারা আমাকে আড়াই ঘন্টা আটকিয়ে রেখেছে। আমার আর্ত চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসে আমাকে উদ্ধার করে। উপজেলা ছাত্রদলের সভাপতি কামরান জাদিদ মুকুট জানায় আমার মুঠোফোনে একটি এসএমএস আসে। ঘটানাটি এসএমএসের মাধ্যমে অবগত হয়েছি। আমরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেছি। বিষয়টি শিলখালী ইউপির চেয়ারম্যান নুরুল হোছাইন ও পেকুয়া থানার এসআই বিমল কান্তি দেবকে তাৎক্ষনিক জানানো হয়েছে। ইয়াবা ব্যবসার প্রতিবাদ করায় মুলত তাকে অপহরন চেষ্টা চালানো হয়েছে। রেজাউল ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত নেই। জানা গেছে রেজাউল করিম শিলখালী ইউনিয়নের সিকদারপাড়ার বাসিন্দা। তিনি শিলখালী ইউনিয়ন ছাত্রদলের সাবেক যুগ্ন আহবায়ক।

পেকুয়ায় কিংস্টন স্কুলে মাতৃভাষা দিবস পালন

পেকুয়া প্রতিনিধি

পেকুয়ায় কিংস্টন স্কুল পালন করেছে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। মাল্টিমিডিয়া ক্লাস নির্ভর পেকুয়ায় এ প্রথম ডিজিটাল স্কুল কিংস্টন স্কুল মহান শহীদ দিবস উদযাপন উপলক্ষে ব্যাপক কর্মসুচি হাতে নেয়। যথাযোগ্য মর্যদায় দিবসটি পালন উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্টিত হয়। চিত্রাংকন, ছড়া, কবিতা আবৃতি, নৃত্যসহ অনুষ্টান মালায় কচিকাচা শিক্ষার্থীরা অংশ নেয়। এ সময় বিজয়ীদের মাঝে পুরস্কার ও ক্রেষ্ট তুলে দেন স্কুল কর্তৃপক্ষ। মাতৃভাষা দিবসকে যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য শিক্ষার্থীরা দেশাত্ববোধক সংগীত পরিবেশন করেন। এর আগে তারা শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পন করেন স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষার্থীরা। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন কিংস্টন স্কুলের অধ্যক্ষ মো.নুরুল আমিন। বিশেষ অতিথি ছিলেন পেকুয়া বাজারের ব্যবসায়ী ওসমান গনি, ব্যাংক কর্মকর্তা মো.নাজিম উদ্দিন। অনুষ্টান সঞ্চালনা করেন মো.ইউসুফ। প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে ওই স্কুলের শিক্ষার্থী মায়িশা তাবাচ্ছুম সানভী, আসমা সাবিহা সুবাহ, ওয়াসি বিনতে ওসমান, আমিনুল এহসান শাকিল ও হেমায়ত উদ্দিন কাদের বিজয়ী হয়েছেন। অতিথিরা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন। প্রতিযোগিতায় বিচারক ছিলেন স্কুলের শিক্ষক রফিকুল ইসলাম, নাছিমা আকতার ও নুর আয়েশা।

পাঠকের মতামত: