ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

পেকুয়ায় চলছে মুক্তিযোদ্ধা বাছাই’র কাজ

পেকুয়া প্রতিনিধি :::
mokt
পেকুয়া উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির কার্যক্রম শুরু হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে যাচাই বাছাই শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন কমিটির সভাপতি ও জেলা কমা-ার মো. শাহজাহান, সদস্য সচিব ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুব-উল করিম, পেকুয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমা-ার মোহাম্মদ ছাবের, কেন্দ্রীয় কমা- কাউন্সিলের প্রতিনিধি সদস্য আক্তার আহাম্মদ, জেলা কমা-ারের প্রতিনিধি মো. ইউছুফ, উপজেলা কমা-ারের প্রতিনিধি ছিদ্দিক আহমদ, জামুকা প্রতিনিধি সদস্য অজিত কুমার নাথ ।

নতুন করে মুক্তিযোদ্ধা হতে অনলাইনে আবেদন করেছিলেন ২৩ ব্যক্তি। কিন্তু গতকাল উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সামনে উপস্থিত হন ১৬ জন। অন্য সাতজন যাচাই বাছাই কমিটির সামনে উপস্থিত হননি। এছাড়া গতকালও মুক্তিযোদ্ধা হতে আগ্রহীরা স্বশরীরে আবেদনপত্র জমা দিয়েছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি ও কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা কমা-ার মো. শাহজাহান বলেন, ‘যাঁরা (আবেদনকারী) যাচাই-বাছাই কমিটির সামনে উপস্থিত হননি, তাঁদের জন্য আজকেই (গতকাল) সময় শেষ।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুব-উল করিম বলেন, ‘গতকাল যাচাই বাছাই কমিটিতে উপস্থিত হয়ে গেজেটভুক্ত ১৬ জন ও অনলাইনে আবেদন করা ব্যক্তিদের মধ্যে ১৬ জন স্বাক্ষাতকার দিয়েছেন। ভারতীয় তালিকা বা লাল মুক্তিবার্তায় অর্šÍভুক্ত চারজন মুক্তিযোদ্ধাও এসময় উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: