ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবীতে শিক্ষকদের প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

Pic-03 Chakaria 03.02.17এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার রিংভংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হুমায়রা আজাদী কর্তৃক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে দায়েরকৃত মানহানিকর মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল শুক্রবার সকালে শিক্ষকদের আয়োজনে প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে।

চকরিয়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলার সর্বস্তরের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের আয়োজনে অনুষ্টিত সমাবেশে সভাপতিত্ব করেন খুটাখালী ইউনিয়নের কুতুবদিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর আহমদ আনসারী।

উপজেলার চিরিঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.তসলিম উদ্দিনের সঞ্চালনায় ও উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি সেলিনা আক্তারের তত্ত্বাবধানে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যানের সহধর্মীনি শাহেদা জাফর, জেলা পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য ও চকরিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, ৬নংওয়ার্ড সদস্য মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের কোষাধক্ষ্য আবু তৈয়ব, সাহারবিল ইউপি চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, শিক্ষক নেতা আবুল কালাম, হারুনর রশিদসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা।

সমাবেশে চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি জসিম উদ্দিন, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান ও জেলা জাতীয় পাটির সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন, কাকারা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, বিএমচর ইউপি চেয়ারম্যান জাহাংগীর আলম, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আজিজুর রহিম, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষানুরাগি গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত সর্বস্তরের শিক্ষক-শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তরা অনতিবিলম্বে উপজেলার এতদাঞ্চলের শিক্ষাবান্ধব অভিভাবক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলমের বিরুদ্ধে আনীত মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মানহানিকর মামলা প্রত্যাহার করতে হবে। বক্তারা বলেন, সরকারি গেজেটভুক্ত সহকারি শিক্ষিকা মালেকা বেগমের সাথে সৃষ্ট বিরোধ মিমাংসা করতে গিয়ে উল্টো প্রধান শিক্ষিকা হুমায়রা আজাদীর ষড়যন্ত্র মুলক মামলার আসামি হয়েছেন উপজেলা চেয়ারম্যান। এ ধরণের ঘটনা শিক্ষক সমাজ কোনদিন সমর্থন করবেনা।

সমাবেশ শেষে শিক্ষকরা চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাহেদুল ইসলামের ও শিক্ষা অফিসার মো.খোরশিদুল আলম চৌধুরীরের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন###

পাঠকের মতামত: