ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বিএনপির সকল ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি বিলুপ্ত (পেকুয়া সংবাদ)

পেকুয়া প্রতিনিধি :::

কক্সবাজারের পেকুয়ায় বিএনপির সকল ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। গতকাল পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি এম বাহাদুর শাহ ও সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কক্সবাজার জেলাধীন পেকুয়া উপজেলার একটি সাংগঠনিক ইউনিয়ন সহ মোট ৮ ইউনিয়ন বিএনপির কমিটি ও ইউনিয়ন সমূহের সকল ওয়ার্ড কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এবং গণতান্ত্রিক আন্দোলনকে বেগবান করতে সংগঠনকে সুসংগঠিত করার জন্য নতুন কমিটি গঠনের লক্ষ্যে পূর্বের কমিটি সমূহ বিলুপ্ত ঘোষণা করা হল। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আগামী কয়েকদিনের মধ্যে পর্যায়ক্রমে ইউনিয়নের বিএনপির নেতা-কর্মীদের সাথে আলোচনার মাধ্যমে নতুন আহবায়ক কমিটি ও সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্ধারণ করা হবে। উপজেলা নেতৃবৃন্দ দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং পেকুয়া উপজেলার প্রতিষ্টাতা আলহাজ্ব সালাহউদ্দিন আহমদের হাতকে শক্তিশালী করে সরকারের অত্যচার, জুলুম নির্যাতন, হামলা-মামলা সহ মৃতপ্রায় গণতন্ত্র পুনুরুদ্ধারের আন্দোলনকে বেগবান করতে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শকে বুকে ধারণ করে প্রজ্জ্বলিত হয়ে সাহসিকতার সাথে এগিয়ে আসার আহবান জানান।

####################

পেকুয়ার শীর্ষ সন্ত্রাসী অবশেষে জেল হাজতে

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ার এক শীর্ষ সন্ত্রাসী ও ইয়াবা ব্যবসায়ীকে জেল হাজতে প্রেরণ করছে আদালত। গত ১৬ জানুয়ারী পেকুয়া সদর ইউনিয়নের মাইজপাড়া এলাকার আহমদ হোসেনের পুত্র হাসনাত (২৪) আদালতে জামিন নিতে গিয়ে জেল হাজতে প্রেরণ করে বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট আদালত। জানা যায়, গত বছরের ৩১ অক্টোবর সাবেকগুলদি এলাকায় ডাকাতি করতে গেলে স্থানীয় মেম্বার ইসমাইল সিকদার এলাকাবাসীকে নিয়ে বাধা দিলে সন্ত্রাসী হাসনাতের নেতৃত্বে ৪/৫ জন সন্ত্রাসী স্থানীয় মেম্বারের উপর অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীরা মেম্বারের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয় এবং তাকে হামলা করে রক্তাক্ত জখম করে। এতে ইসমাইল সিকদারের বড় ভাই হাজী গিয়াস উদ্দিন বাদী হয়ে গত বছরের ২ নভেম্বর পেকুয়া থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করে। যার মামলা নং জিআর ১৫০। উক্ত মামলায় জামিন নিতে গিয়ে বিজ্ঞ আদালত জামিন না মন্জুর করে ওই সন্ত্রাসীকে জেল হাজতে প্রেরন করে। হাসনাত বাহিনীর অপরাপর সন্ত্রাসী একই ইউনিয়নের তেলিয়াকাটা এলাকার আমিনুল হকের পুত্র ইমতিয়াজ, সাবেকগুলদি এলাকার বাদশা মিয়ার পুত্র সাজ্জাদ, রবি চাঁদের পুত্র আবদু শুক্কুর মামলার বাদীকে মামলা প্রত্যাহারের জন্য প্রতিনিয়ত হুমকি প্রদর্শন করে যাচ্ছে। ইতিমধ্যে সন্ত্রাসীরা সন্ধ্যার পর হলেই সরকারীঘোনা ব্রীজ ও তেলিয়াকাটা কেন্দ্রিক ইমতিয়াজের নেতৃত্বে প্রতিনিয়ত ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে। তাদের কারনে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি, ডাকাতিসহ নানা অপরাধমুলক কর্মকান্ড ঘটাচ্ছে। তাদের এ অপরাধের বিরুদ্ধে প্রতিনিয়ত প্রতিবাদ করায় কাল হয়ে দাড়িয়েছে এমইউপি ইসমাইল সিকদার। তিনি অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

 #####################

পেকুয়ায় জি.আর মামলার আসামী গ্রেপ্তার

pekua,,পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় জি.আর মামলার এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৫ জানুয়ারী রোববার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানার এ এস আই সজিব চৌধুরীর নেতৃত্বে সঙ্গী ফোর্স শিলখালী ইউনিয়নের ছৈয়দনগর এলাকায় অভিযান চালিয়ে মোঃ রাশেদ এলাহী(২৪) কে গ্রেফতার। সে উপজেলার শিলখালী ইউনিয়নের ছৈয়দনগর এলাকার মোঃ আবুল শামার পুত্র। থানা সূত্র জানায়, ধৃতের বিরুদ্ধে জি.আর-৬১/১২ নং মামলার ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ও.সি জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন ধৃতকে ১৬ জানুয়ারী সোমবার বিজ্ঞ আদালতে সৌপর্দ্দ করেছে পুলিশ।

####################

পেকুয়ায় অসহায় মহিলার জমি দখল করে নিল প্রভাবশালী

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় এক অসহায় মহিলার জমি জবর দখল করে নিলো দূর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে, গত ১৫ জানুয়ারী রোববার দুপুরে উপজেলার মগনামা ইউনিয়নের পশ্চিমকুল এলাকায়। জানা যায়, স্থানীয় আবদুল মালেকের স্ত্রী জায়তুন বেগম ওয়ারিশ সূত্রে ১৬ শতক জায়গার মালিকানা লাভ করেন। দীর্ঘদিন ধরে তিনি ওই জায়গা শান্তিপূর্ণ ভোগদখলে থাকাবস্থায় স্বত্বের উপর লোলুপ দৃষ্টি দেয় একই এলাকার প্রভাবশালী কাসিম আলীর পুত্র আহসান উল্লাহর। পরে, বিষয়টি আঁচ করতে পেরে অসহায় জায়তুন বেগম কাসিম আলীর বরাবরে হকসহি নোটিশ প্রেরণ করেন। ঘটনার দিন উক্ত হক সহি নোটিশ অমান্য করে আহসান উল্লাহর নেতৃত্বে ১০/১৫জনের একদল ভাড়াটিয়া স্বশস্ত্র সন্ত্রাসী জায়তুন বেগমের দিন মজুর লবন চাষী স্বামীর অনুপস্থিতির সুযোগ নিয়ে দীর্ঘদিনের ওয়ারিশ সূত্রের মালিকানাধীন জায়গায় জোর পূর্বক অবৈধভাবে সামীনা প্রাচীর নির্মান করে জবর দখল করে নেয়। এ ঘটনায় ভুক্তভুগী অসহায় মহিলা জায়তুন বেগম জড়িতদের নামোল্লেখ করে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা এস আই মোঃ নাজির থানায় অসহায় মহিলার জায়গা জবর দখল ঘটনায় দায়েরকৃত অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, সরেজমিন ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে উভয় পক্ষকে শান্তি শৃংখলা বজায় রাখতে বলা হয়েছে বলে জানান।

পাঠকের মতামত: