ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

চকরিয়ায় চোয়ারফাঁড়ি মাছ বাজারে ব্যবসায়ীদের জিন্মি করে টাকা আদায়ের অভিযোগ

ovijog_1এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের চোয়ারফাঁিড়স্থ সরকারি মাছ বাজারে অবৈধ পাল্লা বসিয়ে সাধারণ ব্যবসায়ীদেরকে জিন্মি করে জোরপুর্বক টাকা হাতিয়ে নেয়ার গুরুতর অভিযোগ উঠেছে। স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যানের নির্দেশে কতিপয় লোকজন দীর্ঘদিন ধরে বাজার থেকে এভাবে টাকা উত্তোলন করছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

অভিযোগে চোয়ারফাঁিড়র বাজারের ব্যবসায়ীরা দাবি করেন, সাহারবিল ইউনিয়নের চোয়ারফাঁিড় বাজারটি সরকারি বাজার হলেও সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আবদুল হাকিম দায়িত্বে থাকাকালীন সময়ে তার লোকজনকে দিয়ে পাল্লা বসিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা উত্তোরণ করতেন। কিন্তু গতবছরের জুন মাসে অনুষ্টিত নির্বাচনে তিনি পরাজিত হওয়ার পরও তার লোকজন বর্তমানে আগের নিয়মে বাজার থেকে পাল্লা বসিয়ে টাকা আদায় করছেন।

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, ঘটনাটি তাঁরা ইতোমধ্যে নতুন ইউপি চেয়ারম্যান মহসিন বাবুলকে অবগত করেছেন। ইউপি চেয়ারম্যান গত ১২ জানুয়ারী অনুষ্টিত চকরিয়া উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় বিষয়টি উপস্থাপন করেছেন। কিন্তু প্রশাসন এখনো বিষয়টি নিয়ে কোন ধরণের সুরাহা করেনি। বর্তমানে সাবেক ইউপি চেয়ারম্যানের লোকজন বাজারের পাশে অবস্থিত মসজিদের একটি খালী জায়গা দখলে নিয়ে সেখানে নতুন পাল্লা বসানোর চেষ্টা চালাচ্ছে। এ ঘটনায় বাজারের ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ভুক্তভোগী ব্যবসায়ীরা এব্যাপারে তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে কক্সবাজার জেলা প্রশাসক, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা পরিষদের সদস্য’র জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

 ###################

চকরিয়া বুডিপুকুর সার্বজনীন হরি মন্দিরে

গণশিক্ষা স্কুলে বই বিতরন অনুষ্টান সম্পন্ন

এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের বুডিপুকুর হরি মন্দিরে চলমান হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট কর্তৃক পরিচালিত মন্দির ভিত্তিক গণশিক্ষা স্কুলের ২০১৭ সালের নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের বই বিতরণ অনুষ্টান শনিবার বিকাল ৪ টায় অনুষ্টিত হয়। অনুষ্টানে উদ্ভোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির চকরিয়া উপজেলা সভাপতি ও চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের সি শিক্ষক মিলন কান্তি দে। অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চকরিয়া উপজেলা সভাপতি ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা বাবু তপন কান্তি দাশ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট ককসবাজার এর ফিল্ড সুপারভাইজার বাবু বিপ্লব কুমার হালদার, তপন কান্তি সমদ্দার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চকরিয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতি চকরিয়া উপজেলা সাধারন সম্পাদক, বাবু সুধীর চন্দ্র দাশ,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চকরিয়া উপজেলা শাখার যুগ্ন-সাধারণ সম্পাদক বাবু তপন কান্তি সুশীল, সদস্য শুধাংশু বিমল সুশীল,সহ সাংগঠনিক সম্পাদক লিটন দাশ,সদস্য সজল সুশীল,সুজন ধর,পৌরসভা কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক ঝোটন কান্তি দে,চকরিয়া উপজেলা খাদ্য বিভাগের কর্মকর্তা নির্মল দাশ, লিটন দাশ,অমল কান্তি দে,শিমুল দে।

বুডিপুকুর হরি মন্দির উন্নয়ন ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি বাবু সমীর কান্তি দে এর সভাপতিত্বে এবং স্কুলের শিক্ষিকা রুম্পা সিকদারের পরিচালনায় বই উৎসবে প্রধান অতিথি তপন কান্তি দাশ অভিভাবকদের উদ্দেশ্য বলেন, বর্তমান সরকার ঝড়ে পড়া শিক্ষার্থী রোধ ও নিরক্ষরতা দূরীকল্পে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চকরিয়া উপজেলায় ৭টি মন্দির ভিক্তিক প্রাক – প্রাথমিক বিদ্যালয় এবং একটি গণশিক্ষা বিদ্যালয় দিয়েছে। আগামীতে এসব বিদ্যালয়ের সংখ্যা আরো বর্ধিত করা হবে। লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে কাজ করছে সরকার। এখন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ক্ষেত্রে সেই মান্ধাতা আমলের টিপসহি এর যুগ শেষ। সবাই সুশিক্ষিত সুনাগরিক হিসেবে আপনারা নিয়মিত স্কুলে আসবেন আপনাদের প্রতি এ প্রত্যাশা করছি। এ সময় মন্দির উন্নয়ন কমিটির নেতৃবৃন্দ, অভিভাবকবৃন্দ সহ সনাতনী ভক্ত বৃন্দ উপস্থিত ছিলেন। #

 ##################

কক্সবাজারে ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনীতে

চকরিয়া কোরক বিদ্যাপীঠ “সেরা” পুরস্কার পেলেন

 এম.জিয়াবুল হক, চকরিয়া :::

কক্সবাজারে অনুষ্টিত ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্টানে শিক্ষাখাতে ব্যাপক সফলতার জন্য কক্সবাজার জেলার মধ্যে চকরিয়া উপজেলার অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ সেরা পুরস্কার অর্জন করেছেন। শনিবার বিকালে অনুষ্টানে উপস্থিত অতিথির কাছ থেকে সেরা বিদ্যালয়ের পুরুস্কার এবং ক্রেষ্ট গ্রহন করেন বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের। চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষার্থীরা প্রতিবছর ধারাবাহিকভাবে পিইসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সফলতার সাথে শতভাগ পাশ এবং সরকারি-বেসরকারী বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে বৃত্তি লাভ করছেন। এছাড়াও শিক্ষা প্রতিষ্টানটিতে পাঠদানের ক্ষেত্রে শিক্ষার্থীদের মাঝে ডিজিটাল প্রযুক্তি অবাধ ব্যবহার নিশ্চিত করে ব্যাপক সফলতা সৃষ্টি করায় অনুষ্টিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিচারকদের সমন্বিত মতামতের ভিত্তিতে চকরিয়া কোরক বিদ্যাপীঠ সকল ক্ষেত্রে প্রথম স্থান অর্জন করেছেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। এতে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আলহাজ্ব খোরশেদ আরা হক, জেলা পুলিশ সুপার ড. এ.কে.এম ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী, কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত খীসাসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার।

 #############################

চকরিয়া উপজেলা চেয়ারম্যানকে শুভেচ্ছা জানালেন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান ’ উপজেলা শাখার নতুন কমিটি নেতৃবৃন্দ

এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বিএ (অর্নাস) এমএ’কে ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাঁর সাথে সাক্ষাত করেছেন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ চকরিয়া উপজেলা শাখার নতুন কমিটির নেতৃবৃন্দ। শনিবার বিকালে উপজেলা চেয়ারম্যানের সাথে সাক্ষাত করে ফুলেল শুভেচ্ছা জানান সদ্য অনুমোদিত ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান ’ চকরিয়া উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক ডা.সুমন কান্তি দাশের নেতৃত্বে নতুন কমিটির নেতৃবৃন্দ। অনুমোদিত কমিটির নেতৃবৃন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যানের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় এবং সাক্ষাতকালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু বাবলা দেবনাথ, পৌরসভার ৯নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির কমিশনার, লিটন সুশীল পৌরসভার ৮নম্বর ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি কাইছার হামিদ, প্রমুখ নেতৃবৃন্দ। উল্লেখ্য সম্প্রতি সময়ে আমরা মুক্তিযোদ্ধার সন্তান কক্সবাজার জেলা কমিটির সভাপতি আমজাদ হোসেন ছোটন রাজা ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন তারেক স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনের চকরিয়া উপজেলা শাখার দুই সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেন। এতে মো.নেজাম উদ্দিনকে সভাপতি ও ডা.সুমন কান্তি দাশকে সাধারণ সম্পাদক করা হয়। অনুমোদিত কমিটির সাধারণ সম্পাদক ডা.সুমন কান্তি দাশ বর্তমানে চকরিয়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও উপজেলা পুজা উদযাপন পরিষদের প্রচার সম্পাদক পদে দায়িত্বে রয়েছেন।

পাঠকের মতামত: