Home » পার্বত্য জেলা » লামায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা দেশের মানুষের বাক-স্বাধীনতা নেই

লামায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা দেশের মানুষের বাক-স্বাধীনতা নেই

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা প্রতিনিধি ঃ

৫ জানুয়ারী নির্বাচনের পর থেকে দেশের গণতন্ত্র মারা গেছে। গণতন্ত্র শুধুমাত্র কাগজে কলমে থাকলেও দেশ আসলে একনায়কতন্ত্র সরকার দ্বারা পরিচালিত হচ্ছে। স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারের আমলে দেশের মানুষ তাদের বাক-স্বাধীনতা হারিয়েছে। বিরোধীদলকে হামলা, মামলা দিয়ে বিগত সময়ে চেয়ে কয়েক শতগুণ হয়রানী করছে সরকার। আর আইন শৃঙ্খলা বাহিনী আওয়ামীলীগের পেটুয়া বাহিনীতে পরিণত হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল লামা পৌর ও মাতামুহুরী কলেজ শাখার উদ্যোগে ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন পৌর বিএনপি ও ছাত্রদলের নেতৃবৃন্দরা। রোববার বিকাল ৪টায় লামা উপজেলা বিএনপি কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন লামা পৌর ছাত্রদলের সভাপতি মোঃ মনিরুল ইসলাম তুহিন। প্রধান অতিথি ছিলেন লামা পৌর বিএনপি’র সভাপতি আব্দুর রব। কলেজ ছাত্রদল সাধারন সম্পাদক মোঃ বুলবুল এর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা lama-photo-4বিএনপি’র যুগ্ন সম্পাদক মোঃ সাইফুদ্দিন, পৌর বিএনপি’র সহ-সভাপতি আবু তাহের, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন রফিক, পৌর যুবদলের সভাপতি সুলতান আকবর মোমিন, যুগ্ন সম্পাদক মোঃ ফরহাদ, পৌর শ্রমিকদলের সভাপতি দেলোয়ার হোসেন বাহার সহ প্রমূখ।
প্রসঙ্গত, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সংগঠনটি প্রতিষ্ঠিত হয় ১৯৭৯ সালে। ছাত্রদলের প্রধান শ্লোগান হচ্ছে- শিক্ষা, ঐক্য, প্রগতি। জিয়াউর রহমান যখন বিএনপির প্রতিষ্ঠা করেছিলেন, তখন তিনি ভবিষ্যতের নেতৃত্ব তৈরি করার জন্য এর একটি ছাত্র সংগঠন প্রতিষ্ঠা করার প্রয়োজনীয়তা অনুভব করেন। তাই তিনি ১লা জানুয়ারী ১৯৭৯ সালে কেন্দ্রীয়ভাবে এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তখনকার সময়ের জিয়ার জনপ্রিয়তার জন্য অনেক তরুন অনুপ্রানিত হয়ে জাতীয়তাবাদী ছাত্রদলে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

x

Check Also

18763229_1153977968082074_11866472780000

রামুতে ব্যাপক প্রস্তুতি: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মোরা’

It's only fair to share...000খালেদ হোসেন টাপু, রামু ::: বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘মোরা’ ...