Home » জাতীয় » প্রাথমিকে পাসের হার ৯২.৮৯%, জেএসসিতে ৯২.৩৩%

প্রাথমিকে পাসের হার ৯২.৮৯%, জেএসসিতে ৯২.৩৩%

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সমাপনী পরীক্ষার ফল প্রকাশ

সারাদেশে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী (পিইসি) এবং জুনিয়র স্কু2_305554ল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবছর প্রাথমিক সমাপনীতে ৯২ দশমিক ৮৯ শতাংশ এবং অষ্টম শ্রেণির জেএসসি-জেসিডিতে পাসের হার ৯২ দশমিক ৩৩ শতাংশ।

বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিভিন্ন শিক্ষা বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ফলাফলের অনুলিপি তুলে দিয়েছেন। প্রধানমন্ত্রী এখন ফলাফল নিয়ে বক্তব্য রাখছেন। এরপর সচিবালয়ে সংবাদ সম্মেলন করে দুই মন্ত্রী ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।

গত ১ থেকে ১৮ নভেম্বর জেএসসি-জেডিসিতে অংশ নেয় ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী। এরপর ২২ থেকে ৩০ নভেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় বসে ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ জন শিক্ষার্থী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় দুদিন ব্যাপী উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কর্মশালা

It's only fair to share...32100চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :: স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসার সহযোগীতায় শেড ...