ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বিজয় দিবস পালিত

pekua,,পেকুয়া প্রতিনিধি :::

কক্সবাজারের পেকুয়ায় যথাযোগ্য মহান বিজয় দিবস পালিত হয়েছে। মহান বিজয় দিবসের প্রথম প্রহরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারগুলোতে সর্বস্তরের মানুষের ঢল নামে। গত ১৬ ডিসেম্বর ১২টা ১ মিনিটে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তাপক অর্পন করে। এসময় উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে বিজয় দিবসের ৪৫তম উদযাপন উপলক্ষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ৪৫ বার তোপধ্বনি করা হয়েছে। প্রথম প্রহরে শহীদদের স্মরনে বিনম্র শ্র্রদ্ধা জানাতে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান মηু পুষ্প মাল্য অর্পন করেন। স্থানীয় সাংসদ এর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবদিন ও পেকুয়া থানা ওসি জিয়া.মো. মোস্তাফিজ ভুইয়া পুষ্প মাল্য দেন। মুক্তিযুদ্ধা সংসদের পক্ষে মুক্তিযোদ্ধা এড. কামাল হোসেন, ছাবের আহামদ পুষ্প মাল্য অর্পন করেন। ক্ষমতাসীন দল আওয়ামীলীগের পক্ষে উপজেলা আ’লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) শাহনেওয়াজ চৌধুরী বিটু, সাধারন সম্পাদক আবুল কাশেম, উপজেলা যুবলীগের পক্ষে সাধারন সম্পাদক মো.বারেক, সহ-সভাপতি শফিউল আলম, যুগ্ম সম্পাদক সাংবাদিক নাজিম উদ্দিন, জালাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক, ফরহাদুজ্জামান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাংবাদিক শাখাওয়াত হোছাইন সূজন, যুবলীগ নেতা মহিউদ্দিন, করিম, সেকান্দর, বাদশা, ওসমান, মনছুর, শাহ জাহান, উপজেলা কৃষকলীগের পক্ষে যুগ্ন আহবায়ক নাছির উদ্দিন, আবু তালেব, স্বেচ্ছাসেবকলীগের পক্ষে সভাপতি ওসমান গনি ও সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের পক্ষে সভাপতি এম.কফিল উদ্দিন বাহাদুর, শ্রমিকলীগের পক্ষে সভাপতি নুরুল আবছার, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বাবুল, জাতীয় পার্টির পক্ষে সভাপতি এস,এম মাহবুব ছিদ্দিকী, সি.সহ-সভাপতি সাংবাদিক দিদারুল করিম, সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, বিএনপি’র পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, ছাত্রদল সভাপতি কামরান জাদিদ মুকুট পুষ্প মাল্য অর্পন করেন। এছাড়াসকল ইউনিয়ন পরিষদের পক্ষে শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পন করেন উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.শহিদুল ইসলাম চৌধুরী, টইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নুর। ক্ষমতাসীনদল আওয়ামীলীগ এর প্রত্যেক ইউনিয়ন পৃথক পুষ্প মাল্য অর্পন করেন। পেকুয়া-বরইতলী সিএনজি অটোরিক্সা, টেম্পু শ্রমিক ইউনিয়ন এর পক্ষে সভাপতি নাছির উদ্দিন, সাধারন সম্পাদক মো.বারেক, যুগ্ম সম্পাদক মৌ.অলি উল্লাহ, সহ-সভাপতি খালেদ নেওয়াজ চৌধুরী ও অফিস সহকারী ফিরোজ উদ্দিন পিরু পুষ্পমাল্য অর্পন করেন। পেকুয়াবাজার ব্যবসায়ী কো-অপরেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর পক্ষে চেয়ারম্যান আকতার আহমদ, ভাইস চেয়ারম্যান মো.হোসেন, সেক্রেটরী মিনহাজ উদ্দিন, ডিরেক্টর ওসমান গনি, এনামুল হক ও শাহেদ ইকবাল পুষ্পমাল্য অর্পন করেন। এছাড়া এনজিও, স্বায়ত¦শাসিত প্রতিষ্টান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও গনমাধ্যমকর্মীসহ সর্বস্তরের মানুষ বেদিতে ফুল দিয়ে জাতির শ্রেষ্ট সন্তানদের গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

@@@@@@@@@@@@@

পেকুয়ায় সুচিন্তা বাংলাদেশের বিজয় র‌্যালি

পেকুয়া প্রতিনিধি.

পেকুয়ায় বিশাল বিজয় র‌্যালি করেছে সুচিন্তা বাংলাদেশ। মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সুচিন্তা বাংলাদেশ গত ১৬ ডিসেম্বর বিকেলে এক বিশাল র‌্যালি বের করে। সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়, কক্সবাজার জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ড.মোঃ আশরাফুল ইসলাম সজিব এর নেতৃত্বে ওইদিন সুচিন্তা বাংলাদেশ পেকুয়ায় এ বিশাল বিজয় র‌্যালি বের করে। পেকুয়াবাজারস্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে বিজয় র‌্যালিটি বের হয়। এসময় পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজার হয়ে বরইতলী-মগনামা সড়কের চৌমুহনী কলেজ গেইট পর্যন্ত সড়ক প্রদক্ষিন করে। এসময় এবিসি সড়কের চৌ-রাস্তা মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্টিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্যে তরুন রাজনীতিবিদ ড. মোঃ আশরাফুল ইসলাম সজিব বলেন একটি স্বতন্ত্র জাতি স্বত্তার জন্য সংগ্রাম ও স্বাধীনতা বাঙ্গালী জাতির জন্য অবিস্মরনীয় অর্জন। লাল সবুজের পতাকা ও সার্বভোমত্বের জন্য দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদ হয়েছে। মুক্তিযুদ্ধের জন্য কোন জাতি এত ত্যাগ করেননি। সুচিন্তা বাংলাদেশ একটি আধুনিক ও ডিজিটাল স্বনির্ভর বাংলাদেশ গড়তে কাজ করছে। তরুন ও উদীয়মান যুবকরা সুচিন্তার মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিবেন। প্রায় তিনহাজারেরও অধিক মানুষ নিয়ে এ র‌্যালিটি হয়েছে। বিজয় দিবস ও র‌্যালিকে স্বার্থক করার জন্য ওইদিন বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনসহ সর্বস্তরের লোকজন পেকুয়ায় জড়ো হয়। ঢুকঢুঘি তাল বাজনা বাজিয়ে বিভিন্ন ব্যানার, ফেস্টুন নিয়ে র‌্যালিটি আকর্ষন করা হয়েছে। বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি সম্বলিত পোষ্টার, ব্যানার ও প্ল্যাকার্ডে নেতাকর্মীরা র‌্যালিতে অংশ নিয়েছে। জাতীয় পতাকাও র‌্যালিতে প্রদর্শন করা হয়।

##################

মগনামায় বিজয় দিবস পালিত

পেকুয়া প্রতিনিধি.

পেকুয়ায় মগনামা ইউনিয়নে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। ৪৫তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে মগনামা ইউনিয়ন পরিষদ ব্যাপক উদ্যেগ গ্রহন করে। ১৬ ডিসেম্বর সকাল থেকে দিনব্যাপী এ কর্মসুচী মগনামা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিত হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান বিজয় দিবসের এ অনুষ্টানে অংশগ্রহন করে। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা কুচকাওয়াজে অংশ নেয়। জাতীয় পতাকা উতোলন করা হয়। শিক্ষার্থীদের নিয়ে বিজয় র‌্যালি সড়ক প্রদক্ষিন করা হয়। পরে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। মগনামা ইউপির চেয়ারম্যান শারফত উল্লাহ ওয়াসিমের সভাপতিত্বে বিজয় দিবসের ওই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডের আওয়ামীলীগের মনোনীত সদস্য পদপ্রার্থী আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান খাইরুল এনাম, মগনামা জমিদার বাড়ির রুহুল আমিন চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও মগনামা ইউপির প্যানেল চেয়ারম্যান মো.আলমগীর। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য নুর মোহাম্মদ বদ, নুর মোঃ মাদু, আজিজুল হক, খোরশেদ আলম, নুরুল আজিম, জসিম উদ্দিন, শাহেদুল ইসলাম, জাইদুল হক, খালেদা বেগম, ফাতেমা নার্গিস ও মুন্নি, মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার আহমদ, শাহ রশিদিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাহমুদ নুর, শিক্ষক নন্না মিয়া, আব্দুল মজিদ, আবদু সালাম, আবদু সাত্তার, আবু বক্কর, নুরুল ইসলাম, লিটন ও বাবুল মাষ্টার প্রমুখ।

 #################

পেকুয়ায় অগ্নিকান্ডে বসতবাড়ি ভস্মিভুত

পেকুয়া প্রতিনিধি.

পেকুয়ায় অগ্নিকান্ডে এক অসহায়ের বসতবাড়ি ভস্মিভুত হয়েছে। তবে আগুনের সুত্রপাত নিয়ে শত্রুতার পূর্বাভাস পাওয়া গেছে। গত ১৫ ডিসেম্বর দিবাগত গভীর রাতে উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতব্বরপাড়া এলাকায় অগ্নিকান্ডের এ ঘটনাটি ঘটেছে। বাড়ি মালিকের নাম আলী হোসেন। তিনি ওই এলাকার মৃত.আবদুল মোনাফের ছেলে। অগ্নিকান্ডে বসতবাড়িটি সম্পূর্ন ভস্মিভুত হয়েছে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। তবে আগুনের লেলিহান শিখায় বাড়িটি ছাই হয়ে যায়। কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি। আগুনে বাড়িটি ভস্মিভুত হওয়ায় অসহায় এ পরিবারটি গত তিনদিন ধরে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন। স্থানীয় সুত্রে জানাগেছে, ওইদিন গভীর রাতে আলী হোসেনের বাড়িতে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে বাড়িটি সম্পূর্ন ভস্মিভুত হয়ে যায়। খোঁজ নিয়ে জানাগেছে, বসতবাড়ির জায়গা নিয়ে আলী হোসেনের সাথে পাশর্^বর্তী একটি পক্ষের বিরোধ চলছিল। বিরোধপুর্ণ জায়গা নিয়ে দু’পক্ষ দাবিদার। এনিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ও বিজ্ঞ সহকারী সি.জজ আদালতে বিচারাধীন মামলা আছে। বাদি বাড়ির মালিক আলী হোসেন মামলা করেছেন। তিনি জানিয়েছেন, বিএস রেকর্ডে মন্তব্য কলামে আমাদের নাম সৃজন করা হয়েছে। আমি দীর্ঘ ৫০ বছর ধরে ভোগ দখলে আছি। শত্রুতা করে আগুন দিয়ে আমার বাড়ি জ¦ালিয়ে দেওয়া দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: