ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম প্রেসক্লাবে হামলার প্রতিবাদে সমাবেশ, মামলা দায়ের

চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর নজিরবিহীন হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও  দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, এরকম ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত ও ইন্ধনদাতাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। তা নাহলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
5039
বুধবার প্রেসক্লাব চত্বরে চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে এ হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা। এতে সভাপতিত্ব করেন সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

প্রসঙ্গত, মঙ্গলবার সন্ধ্যায় ঐক্যবদ্ধ সনাতন সমাজ নামের একটি সংগঠনের নেতা-কর্মীরা সাংবাদিকদের উপর হামলা চালায় এবং প্রেসক্লাবে ভাংচুর চালায়। এ ঘটনায় চারজনকে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ।   বুধবার সন্ধ্যায় আটক চারজন সহ আরো ৩০ জনকে আসামি করে কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়েছে।

বিক্ষোভ সমাবেশে প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, এজাজ ইউসুফী, একুশে টিভির আবাসিক প্রধান রফিকুল বাহার, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুর, সিইউজের সহসভাপতি নিরূপম দাশগুপ্ত, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সিই্উজে অর্থসম্পাদক উজ্জ্বল ধর প্রমুখ।

সাংবাদিক নেতারা বলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের ইতিহাসে এ ধরনের ন্যক্কারজনক ঘটনা আর কখনোই ঘটেনি। প্রেসক্লাব সব সময় নির্যাতিতদের পক্ষে কথা বলে। নির্যাতন ও নিপীড়নের শিকার হলে বা যেকোনো দুর্যোগে মানুষ প্রেসক্লাবে ছুটে আসেন। আর সাংবাদিকরা এসব নির্যাতন ও মানুষের দুর্দশার খবর তুলে ধরেন। আর সেই প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

পাঠকের মতামত: