Home » কক্সবাজার » সী-বিচের অর্ধেক চেয়ার বিনামূল্যে উন্মুক্ত রাখার নির্দেশ

সী-বিচের অর্ধেক চেয়ার বিনামূল্যে উন্মুক্ত রাখার নির্দেশ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

coxsbazar-sea-beach-3_2নিজস্ব প্রতিবেদক :::
কক্সবাজার সমুদ্র সৈকতের ছাতাসম্বলিত চেয়ারের অর্ধেক (৫০ শতাংশ) বেড়াতে আসা সাধারণ মানুষের জন্য বিনামূল্যে উন্মুক্ত রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দেন।

একই সঙ্গে কিটকট চেয়ার-ছাতার ওপর থেকে অযৌক্তিক ভাড়া আদায় কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আদেশে সমুদ্র সৈকতে বিদ্যমান চেয়ার-ছাতার ৫০ শতাংশ লাল রঙ চিহ্নিত করে তা সাধারণ মানুষের ব্যবহারের জন্য উন্মুক্ত রাখতে বলা হয়েছে।

পর্যটন সচিব, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান, কক্সবাজারের জেলা প্রশাসক, কক্সবাজারের পুলিশ সুপার এবং কক্সবাজার পৌরসভার চেয়ারম্যানকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বিষয়টি আদালতের নজরে আনেন।

তিনি বলেন, কক্সবাজার সমুদ্র সৈকতে স্বচ্ছল ব্যক্তিদের জন্য অর্থের বিনিময়ে চেয়ার-ছাতা ব্যবহারের সুযোগ থাকলেও অস্বচ্ছল ব্যক্তি ও সাধারণ মানুষ সমুদ্র সৈকতের সৌন্দর্য উপভোগের এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তিনি জনস্বার্থে সাধারণ মানুষের সমুদ্র সৈকত উপভোগের ব্যবস্থা করতে আদালতে আবেদন জানান।

আদালত পরে এ বিষয়ে স্বপ্রণোদিত রুল জারির পাশাপাশি ৫০ ভাগ ছাতা জনসাধারণের জন্য উন্মুক্ত রাখার নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে ইউনিলিভারের নকল প্রসাধনীর কারখানার সন্ধান, আটক ৪

It's only fair to share...19500চট্টগ্রাম সংবাদদাতা :: নগরীর চান্দগাঁও থানার কালুরঘাটে বিশ্বখ্যাত ইউনিলিভারের নকল প্রসাধনী ...