ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় ৫দিন ধরে ফিশিং বোট সহ ৭ মাঝি মাল্লা নিখোঁজ

ukhiyaফারুক আহমদ, উখিয়া॥

উখিয়ার সমুদ্র উপকূলে ৫দিন ধরে একটি মাছ ধরার ফিশিং বোট সহ ৭ জন মাঝি মাল্লা নিখোঁজ রয়েছে। গত ৩ নভেম্বর সাগরে মাছ ধরতে গেলে ঘৃর্ণিঝড় নাডা কবলে পড়ে তারা আর কুলে ফিরে আসতে পারেনি। তাদের ভাগ্য কি হয়েছে এখনো জানা সম্ভব হয়নি। নিখোঁজ জেলেদের পরিবারে কান্নার রোল বয়ে চলছে।

জালিয়াপালং ইউনিয়নের সাবেক মেম্বার আবুল কালাম জানান, রেজুর ঘাট মোহনা দিয়ে আল্লাহর দান নামক একটি ফিশিং বোটে ৭ জন মাঝি মাল্লা গত ৩ নভেম্বর সাগরে মাছ ধরতে যায়। সেই থেকে ফিশিং বোটটি আর ফিরে আসেনি। নিখোঁজ রয়েছে মাঝি হোছন আলী সহ ৭ জন জেলে ও মাঝি মাল্লা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রেজু ঘাট ঘর এলাকার বাসিন্দা ছুর আলীর মালিকানাধীন ২২ অশ্বশক্তি সম্পন্ন এই ফিশিং বোট যোগে স্থানীয় জেলেরা সাগরে মাঝ ধরতে গিয়ে ঘৃর্ণিঝড় নাডা কবলে পড়ে। ৫দিন অতিবাহিত হওয়ার পরও জেলেরা বাড়ীতে ফিরে না আসায় পরিবার পরিজনের মধ্যে হতশা ও উৎকণ্ঠা দেখা দিয়েছে। এমনকি তাদের স্ত্রী ও ছেলে-মেয়েরা কান্নায় ভেঙ্গে পড়েছে।

স্থানীয় জনগণ নিখোঁজ জেলে ও ফিশিং বোটটি সাগর থেকে উদ্ধার ও সন্ধানে সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

##################

ধেছুয়াপালংয়ে বাস উল্টে ২০ যাত্রী আহত

ফারুক আহমদ, উখিয়া॥

কক্সবাজার-টেকনাফ সড়কের ধেছুয়াপালং নামক স্থানে নিয়ন্ত্রন হারিয়ে যাত্রী বাহি বাস উল্টে গিয়ে মহিলা ও শিশু সহ ২০ জন যাত্রী গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে পুলিশ সদস্যও রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় টেকনাফ গামী যাত্রী বাহি বাস (চট্ট মেট্রো জ ১১-১৪২৩) খুনিয়াপালং নবনির্মিত ইউনিয়ন পরিষদের উত্তর পার্শ্বে পৌঁছলে নিয়ন্ত্রন হারিয়ে দুর্ঘটনায় পতিত হয়। এসড়ক দুর্ঘটনায় নারী পুরুষ সহ আহত যাত্রীদেরকে স্থানীরা উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।

এদিকে খবর পেয়ে রামু হাইওয়ে ক্রসিং থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও দুর্ঘটনা কবলিত বাসটি জদ্ধ করেছে বলে জানা গেছে।

#############

জালিয়াপালংয়ে আবদুর রহমান বদি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

ফারুক আহমদ, উখিয়া॥

উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম পাইন্যাশিয়া চাককাটায় নবপ্রতিষ্ঠিত আবদুর রহমান বদি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। উক্ত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় জমি দাতা ফরিদ আহমদ সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়াও সহ-সভাপতি পদে ছৈয়দ নূর এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) নুরুল আলম কে সদস্য সচিব করা হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ঘোষিত নির্বাচনী তপশীল অনুযায়ী গত ৬ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ধার্য্য ছিল। নির্ধারিত সময়ে একাধিক প্রার্থী মনোনয়ন পত্র দাখিল না করায় সভাপতি পদে ফরিদ আহমদ ও সহ-সভাপতি পদে ছৈয়দ নূর কে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শামীম ভূঁয়া তাদেরকে নির্বাচিত ঘোষণা করেন।

পাঠকের মতামত: