ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় মাদকাসক্তদের হামলায় পিতা-পুত্র আহত

%e0%a6%be%e0%a6%be%e0%a6%beফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ার মধ্যম পাইন্যাশিয়া গ্রামে মাদকাসত্তদের হামলায় পিতা পুত্র আহত হয়েছে। তৎ মধ্যে বয়োবৃদ্ধ হাজী কবির আহমদ (৬৫) গুরুতর আহত অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ১৪ অক্টোবর শুক্রবার রাতে সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটেছে।

গ্রামবাসীরা জানান, দীর্ঘদিন ধরে জালিয়াপালং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে একদল সংঘবদ্ধ মাদক বিক্রেতা রাতের আদারে মদের আসর বসায়। উৎসৃংখল যুবকরা মাদক সেবন করে বেপরোয়া চলাচল ও অশ্লীল ব্যবহারের কারণে এলাকাবাসীরা অতিষ্ট হয়ে পড়ে। অভিযোগে প্রকাশ গত শুক্রবার রাতে একই কায়দায় মাদক বিক্রেতারা মাতাল অবস্থায় মৃত হাছান আলীর পুত্র হাজী কবির আহমদের বাড়ীতে হামলা করে ঘেরা টেংরা ভাংচুর করলে গৃহকর্তা বাঁধা প্রদান করে। এসময় পাইন্যাশিয়া গ্রামের মৃত নজির আহমদের পুত্র মাদক সেবী রুহুল আমিনের নেতৃত্বে একদল মাদকাসত্ত যুবক হামলা চালায়। হামলায় হাজী কবির আহমদ (৬৫) ও তার পুত্র মেহেদী হাসান (১৬) আহত হয়। চিৎকার শুনে এলাকাবাসী এগিয়ে আসলে মাদকাসত্তরা পালিয়ে যায়। স্থানীয় জনগণ আহতদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে উখিয়া হাসপাতাল পরে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে।

এদিকে মাদকসেবীদের ব্যবহারকৃত ফেলে যাওয়া একটি পালচার মটর সাইকেল এলাকাবাসী জদ্ধ করে স্থানীয় মেম্বার মনিরুল আলম মনির কে জিম্মায় দিয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলতেছে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

##############

উখিয়ায় মানবপাচারের ডন রেবি ম্যাডামের সেকেন্ড ইন কমান্ড জালাল কে গ্রেফতার করেছে পুলিশ

%e0%a6%be%e0%a6%be%e0%a7%8d

ফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ার মানব পাচারের ডন হিসাবে খ্যাত ব্যাপক আলোচিত বহু মামলার পলাতক আসামী রেবি ম্যাডামের সেকেন্ড ইন কমান্ড শাহজালাল প্রকাশ জালালকে অবশেষে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে। গত শনিবার গভীর রাতে ইনানী পুলিশ ফাঁড়ির এ এসআই সাঈদ মোহাম্মদ আরিফের নেতৃত্বে একদল পুলিশ বাড়ী ঘেরাও করে পলাতক এই মানবপাচারকারীর দলের অন্যতম স¤্রাট জালালকে গ্রেফতার করে। তিনি পশ্চিম সোনারপাড়া গ্রামের শামশুল আলমের পুত্র।

ইনানী পুলিশ ফাঁড়ির এ এসআই সাঈদ মোহাম্মদ আনোয়ার জানান, সমুদ্রে পথে অবৈধ ভাবে মালেশিয়ায় মানবপাচারের অন্যতম সিন্ডিকেট সদস্য হচ্ছে জালাল। বহুল আলোচিত রেবি ম্যাডামের আপন ভাই হচ্ছে তিনি। তার বিরুদ্ধে টেকনাফ থানায় মানবপাচার আইনে মামলা রয়েছে। যার মামলা নং- জিআর ১৭৪/১৪। উক্ত মামলায় জালালের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়।

এলাকাবাসীরা জানান, মানবপাচারকারী স¤্রাট জালাল দিন বদলের পরিক্রমা হিসাবে সাগর পথে পাচার বন্ধ হয়ে গেলে তিনি মাদক ব্যবসায় জড়িত হয়ে পড়ে। ইয়াবা সহ বিভিন্ন নিষিদ্ধ মাদকদ্রব্য সাগর পথ অথবা মেরিণ ড্রাইভ সড়ক দিয়ে পাচার করে আসছে। এলাকায় মাদক ব্যবসার কারণে অসংখ্য যুবক বর্তমানে মাদকাসক্ত হয়ে পড়ে। ]

ইনানী পুলিশ ফাঁড়ির এ এসআই অভিজিত বড়–য়া জানান, দীর্ঘদিন ধরে মানবপাচারের গডফাদার জালালকে ধরার জন্য একাধিকবার অভিযান চালানো হয়। গ্রেফতার এড়ানোর জন্য পালিয়ে থাকায় গ্রেফতার সম্ভব হয়নি। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার রাতে বাড়ী ঘেরাও করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

পাঠকের মতামত: