ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

গহীন জঙ্গলে অস্ত্র কারখানা: সরঞ্জামসহ আটক ১

Ukhia-astro-uddirউখিয়া প্রতিনিধি ::

উখিয়ার চুয়াংখালীতে গহীন জঙ্গলে অস্ত্রের কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। বৃহস্পতিবার বিকাল ৩ টা থেকে ৬টা পর্যন্ত বিশেষ অভিযান চালানো ওই কারখানায়।
এসময় বিপুল পরিমাণ দেশীয় তৈরি অস্ত্র, গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। আটক করা হয় এক অস্ত্র কারিগরকে। অভিযান নিয়ে বৃহস্পতিবার প্রেস ব্রিফিং করে র‌্যাব-৭।
বিফ্রিংয়ে কোম্পানী অধিনায়ক এএসপি মোঃ শরাফত ইসলাম সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়ী এলাকার ওই কারখানায় ৩ ঘন্টা ব্যাপী শ্বাসরুদ্ধকর বিশেষ অভিযান চালায় র‌্যাবের একটি চৌকষ টিম।
র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও অস্ত্র কারখানার কারিগর উখিয়া চোহান খালীর মৃত বাছামিয়ার পুত্র আবুল হাশিম (৭৫) কে আটক করা হয়।
পরে কারখানায় তল্লাশী চালিয়ে ৬টি সক্রিয় একনালা বন্দুক, ১টি ওয়ান শুটার গান, ৩ টি পিস্তলের আংশিক অংশ, ৪টি তাজা কার্তুজ, অস্ত্র তৈরীর ড্রিল মেশিন ১টি, হাতুড়ী ২ টি, একনালা বন্দুক তৈরীর পাইপের অংশ ১০টি, সেলাই রেন্স ১টি, হেসকু বেড ৮টি, করাত ১টি, রেত ২টি, স্ক্রু ড্রাইভার ২টি, পাস ২টি, গ্রীভ স্পেনার ১টি ও এয়ার মেশিন ১টি উদ্ধার করা হয়। আটক হাশিমকে ব্যাপক জিজ্ঞাসাবাদে অবৈধ অস্ত্র তৈরীর কথা স্বীকার করে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়েরের প্র¯ু‘তি পর উখিয়া থানায় হস্তান্তর করা হবে।

পাঠকের মতামত: