ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শিলংয়ের আদালতে সালাহ উদ্দিনকে চূড়ান্ত জিজ্ঞাসাবাদ

salahuddin-ahmadনাসিমুজ্জামান সুমন :

অনুপ্রবেশ মামলায় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও বর্তমান স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদকে চূড়ান্ত জিজ্ঞসাবাদ করেছে ভারতের শিলংয়ের আদালত।

সোমবার শিলং জেলা ও দায়রা জজ আদালতে তাকে চূড়ান্ত জিজ্ঞাসাবাদের জন্য হাজির করা হয়।

অনুপ্রবেশের মামলায় এরইমধ্যে আদালতে সাক্ষ্য দিয়েছেন ১১ জন। এবার তাকে চূড়ান্তভাবে অপরাধ স্বীকার বা অস্বীকারের জন্য আদালতে ডাকা হয়েছে। এর আগে সর্বশেষ ১০ জুন শিলং জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দেন তিনি।

গত বছর বিএনপি নেতৃত্বধীন ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির মধ্যে ১০ মার্চ উত্তরার একটি বাসা থেকে নিখোঁজ হন সালাহ উদ্দিন আহমেদ। এর প্রায় ২ মাস পর ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের গলফ লিংক এলাকায় উদ্দেশ্যহীন ঘোরাফেরা অবস্থায় উদ্ধার হন তিনি।

অবৈধ অনুপ্রবেশের দায়ে সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে ভারতীয় ‘ফরেনার্স অ্যাক্ট-৪৬’ এ দায়ের করা মামলার পর চার্জশিটও দেওয়া হয়েছে। যদিও পরে শিলংয়ের আদালত থেকে শর্ত সাপেক্ষে জামিন পান তিনি। তবে আদালতের দেওয়া শর্ত ছিল- সালাহ উদ্দিনকে শিলং অবস্থান করে প্রতি সপ্তাহে সেখানকার পুলিশ সুপার কার্যালয়ে হাজিরা দিতে হবে। সেখানকার নামি আইনজীবী এস পি মোহান্ত সালাহ উদ্দিনের মামলার আইনগত দিকগুলো দেখভাল করছেন। সালাহ উদ্দিন কিভাবে ভারতে গেলেন তার রহস্য এখনো উন্মোচিত হয়নি।
– আমাদের সময়

পাঠকের মতামত: